kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

চলচ্চিত্র

১০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

কঠিন প্রেম : অভিনয়ে শাকিব খান, শাবনূর, প্রবীর মিত্র। পরিচালনায় এম বি মানিক। সকাল ৯টা, মাছরাঙা টেলিভিশন।

গল্পসূত্র : আকাশের মা কঠিন রোগে মারা যায়। সন্তানের ভবিষ্যতের কথা ভেবে আবার বিয়ে করে আকাশের বাবা। কিন্তু সত্মা আকাশ আর তার ছোট দুই বোনকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। আকাশ বাসস্ট্যান্ডে একটি ভাতের হোটেল দেয়। আগে থেকেই সেখানে দোকান ছিল দোলার। কাস্টমার নিয়ে দুজনের মধ্যে নিয়মিত ঝগড়া শুরু হয়। একসময় সে ঝগড়া রূপ নেয় প্রেমে।

 

শপথ : অভিনয়ে টোটা রায়চৌধুরী, রেশমি ভট্টাচার্য, সুদীপ মুখার্জি। পরিচালনায় অরূপ কুমার দে। রাত ৯টা ৩০ মিনিট, জি সিনেমা বাংলা।

গল্পসূত্র : অন্ধ্র প্রদেশের অশোকগড়ের ২৫ হাজার অধিবাসীর বেশির ভাগই বাঙালি। নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের সদস্য মাত্র ২৫ জন। অঞ্চলটিতে ত্রাসের রাজত্ব কায়েম করে রেখেছে এমএলএ বিষ্ণুনারায়ণ। পুলিশ ইন্সপেক্টর হয়ে রণদীপ রায় এলে বদলাতে শুরু করে পরিস্থিতি।

 

মঙ্গল পাণ্ডে : দ্য রাইজিং : অভিনয়ে আমির খান, রানী মুখার্জি। পরিচালনায় কেতন মেহতা। দুপুর ১টা ৩৫ মিনিট, স্টার গোল্ড সিলেক্ট।

গল্পসূত্র : ১৮৫৭ সাল। ভারতবর্ষের শাসনক্ষমতা তখন ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কম্পানির হাতে। ভারতীয়দের ওপর কম্পানির অত্যাচার-অনাচারের বিরুদ্ধে আন্দোলন শুরু করে ভারতীয় সিপাহিরা। সে আন্দোলনের অন্যতম নায়ক মঙ্গল পাণ্ডে। বিদ্রোহ করার জন্য তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল। তাকে নিয়ে ঐতিহাসিক ছবি।

 

ওয়াল-ই : অ্যানিমেটেড ছবি। পরিচালনায় অ্যান্ড্রু স্ট্যান্টন। দুপুর ১টা, স্টার মুভিজ।

গল্পসূত্র : উনবিংশ শতক। পৃথিবী বহু আগেই বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। সাত শতক আগেই এক বিশাল মহাকাশযানে করে সব মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। পৃথিবীতে আছে কেবল একটি নিচু জাতের বর্জ্য ব্যবস্থাপনাকারী রোবট—ওয়াল-ই। এর মধ্যে ইভা নামের আরেকটি রোবট আসে গাছের খোঁজে। গাছ লাগিয়ে আবার পৃথিবীকে মানুষের বসবাসের উপযোগী করে তুলতে।

মন্তব্য



সাতদিনের সেরা