kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

চলচ্চিত্র

২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

আনন্দ অশ্রু : অভিনয়ে সালমান শাহ, শাবনূর, কাঞ্চি। পরিচালনায় শিবলী সাদিক। বিকেল ৩টা ৩০ মিনিট, দেশ টিভি।

গল্পসূত্র : দেওয়ানবাড়ির ছেলে খসরু ভাবুক প্রকৃতির, গান লিখে নিজেই সুর করে। বন্ধু ভাবনা তার প্রেমে পড়ে। ছোট চাচার হয়ে ইলেকশন করতে গ্রামে যায় খসরু। সেখানে পরিচয় হয় দোলার সঙ্গে। খসরু তার প্রেমে পড়ে। এ অপরাধে খসরুর শরীরে ইনজেকশন দিয়ে পাগল করে দেয় তার চাচা, আর দোলাকে গ্রামছাড়া করে। শহরে একই হাসপাতালে দেখা হয় তাদের, খসরু রোগী আর দোলা নার্স।

 

ঘরে বাইরে : অভিনয়ে সৌমিত্র চ্যাটার্জি, ভিক্টর ব্যানার্জি, স্বাতীলেখা সেনগুপ্ত। পরিচালনায় সত্যজিৎ রায়। বিকেল ৫টা, ডিডি বাংলা।

গল্পসূত্র : উদার, শিক্ষিত জমিদার নিখিলেশ। স্ত্রী বিমলাকে মুক্তমনা নারী হিসেবে গড়ে তোলার চেষ্টা করে। নিখিলেশের বিপ্লবী বন্ধু সন্দীপ বাড়িতে আশ্রয় পায়। বিমলা সন্দীপের প্রতি আকৃষ্ট হয়।

 

গোলমাল ৩ : অভিনয়ে অজয় দেবগন, কারিনা কাপুর, তুষার কাপুর। পরিচালনায় রোহিত শেঠি। রাত ১১টা ৫ মিনিট, স্টার গোল্ড।

গল্পসূত্র : বাসচালক প্রীতমের তিন ছেলে মাধব, লক্ষ্মণ ও লাকি। গীতার দুই ছেলে গোপাল ও লক্ষ্মণ। এই পাঁচজনের মধ্যে সারাক্ষণ মারামারি লেগেই থাকে। পুত্রের হয়ে একদিন গীতার কাছে যায় প্রীতম। এই সেই গীতা যাকে একসময় ভালোবাসত প্রীতম। ছেলেরাও খবরটা জেনে যায়।

 

ডাউনসাইজিং : অভিনয়ে ম্যাট ডেমন, ক্রিস্টোফ ওয়াল্টজ। পরিচালনায় আলেকজান্ডার পেইন। রাত ৯টা ৩০ মিনিট, ডাব্লিউবি।

গল্পসূত্র : জনসংখ্যা সমস্যা ও বৈশ্বিক উষ্ণতা মোকাবেলা করতে গিয়ে একটা সময়ে বিজ্ঞানীরা ‘ডাউনসাইজিং’ বা মানুষকে ছোট করে পাঁচ ইঞ্চির খুদে মানুষে পরিণত করা শুরু করে। পল ও তার স্ত্রী ডাউনসাইজিংয়ে রাজি হয়। কিন্তু খর্বাকৃতির হওয়ার পর পল জানতে পারে, শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল করেছে তার স্ত্রী!

মন্তব্য



সাতদিনের সেরা