kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

চলচ্চিত্র

১৩ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

চার সতীনের ঘর : অভিনয়ে আলমগীর, শাবনূর, ববিতা, দিতি। পরিচালনা নারগিস আক্তার। দুপুর ২টা ৪৫ মিনিট, বৈশাখী টেলিভিশন।

গল্পসূত্র : বংশ রক্ষার জন্য চার বিয়ে করেন খান সাহেব। কিন্তু কোনো স্ত্রীই তাকে সন্তান উপহার দিতে পারে না। সন্তান না হওয়ার জন্য নিজেকে দোষী মানতে নারাজ চার নম্বর স্ত্রী ফুলবানু। খানকে ডাক্তারের কাছে নিয়ে যায়। ডাক্তার জানায়, সন্তান জন্মদানে অক্ষম খান সাহেব।

 

দেখ কেমন লাগে : অভিনয়ে সোহম, শুভশ্রী। পরিচালনা সুদেষ্ণা রায় ও অভিজিৎ গুহ। রাত ১০টা ৩০ মিনিট, জি বাংলা সিনেমা।

গল্পসূত্র : কোনো কাজই ঠিকমতো করতে পারে না রাহুল। বারবার বিপদে পড়ে। বন্ধু গুঞ্জনের কারণে পার পেয়ে যায়। যত বড় বিপদেই পড়ুক, গুঞ্জন তাকে ঠিকই উদ্ধার করে। হঠাৎই জোর করে রাহুলের বিয়ে দিতে চায় বাবা। বন্ধুর জীবনের সবচেয়ে বড় এই ‘বিপদে’র সময়ই পিঠটান দেয় গুঞ্জন!

 

স্ট্যানলি কা ডাব্বা : অভিনয়ে পার্থ গুপ্ত, দিয়া দত্ত, নুমান শেখ। পরিচালনা অমল গুপ্ত। রাত ৮টা ১৫ মিনিট, স্টার গোল্ড সিলেক্ট।

গল্পসূত্র : স্ট্যানলির মা বেশ কিছুদিন ধরে বাড়ি নেই। তাই ও স্কুলে টিফিন নিতে পারে না। বন্ধুরা ওর সঙ্গে টিফিন ভাগাভাগি করে। হিন্দি শিক্ষক ভার্মার আবার ছাত্রদের টিফিনের ওপর খুব লোভ। স্ট্যানলির বন্ধুদের টিফিন থেকে আগে সে ভাগ নিত। স্ট্যানলির জন্য সেটা বন্ধ হয়ে গেলে সে স্ট্যানলিকে টিফিন ছাড়া স্কুলে আসতে মানা করে দেয়।

 

ওশানস এইট : অভিনয়ে সান্ড্রা বুলক, অ্যান হ্যাথাওয়ে। পরিচালনা গ্যারি রস। রাত ৯টা ৩০ মিনিট, এইচবিও।

গল্পসূত্র : ড্যানি ওশানের ছোট বোন ডেবি ওশান। জামিনে মুক্তি পেয়েই পুরনো সঙ্গীকে সঙ্গে নিয়ে আবারও বিশাল সব চুরির পরিকল্পনা করে ডেবি। সে জন্য ভাইয়ের মতো বিশাল দলও বানায়। পার্থক্য শুধু—ওর দলের আটজনই মেয়ে।

মন্তব্য