kalerkantho

মঙ্গলবার । ২৩ জুলাই ২০১৯। ৮ শ্রাবণ ১৪২৬। ১৯ জিলকদ ১৪৪০

সাক্ষাৎকার

চলচ্চিত্রে ৫০টির বেশি গান গেয়েছি

২৫ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্রে ৫০টির বেশি গান গেয়েছি

বাংলাদেশ ক্রিকেট দল নিয়ে সানিয়া সুলতানা লিজার নতুন গান প্রকাশিত হয়েছে। আরো অনেক কিছু নিয়ে ব্যস্ত তিনি। তাঁর সাক্ষাৎকার নিয়েছেন রবিউল ইসলাম জীবন

 

ক্রিকেট নিয়ে ‘খেলবে ওরা জিতবে দেশ’ গানটির জন্য কেমন সাড়া পাচ্ছেন?

খুব ভালো। বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসাহ জানিয়ে এটি আমার তৃতীয় গান। ক্রিকেট নিয়ে গান করাটা আমি খুব উপভোগ করি। কারণ ক্রিকেট এখন আমাদের আবেগের সঙ্গে মিশে গেছে। এই গানটির ভিডিও আরটিভি মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। আমার সঙ্গে কণ্ঠ দিয়েছেন প্রতীক হাসান, তানজীব সারোয়ার ও দোলা। সবাই বাংলাদেশের জার্সি পরে খুব উচ্ছ্বাস নিয়ে ভিডিওর শুটিং করেছি। ভিডিও নির্মাতা খাইরুল পাপন। রিয়াজুল চৌধুরীর কথায় গানটির সুর-সংগীত করেছেন জুয়েল মোর্শেদ। মিউজিক অ্যারেঞ্জমেন্টে নাভেদ পারভেজ।

 

বিশ্ব সংগীত দিবসের একটি অনুষ্ঠানে প্রথমবারের মতো হিন্দি গান গেয়েছেন...

এটা আমার জন্য নতুন অভিজ্ঞতা। শিল্পকলা একাডেমির আয়োজনে অনুষ্ঠানটি সাজানো হয় ১০টি ভাষার গান নিয়ে। কনা আপু, মুহিন ভাই, ইমরান আর আমি গেয়েছি হিন্দি গান ‘কাভি কাভি মেরে দিল মে খেয়াল আতা হে’। জীবনে অনেক হিন্দি গান শুনেছি। এই প্রথম গাইলাম। চারজন একসঙ্গে গেয়েছি বলে গাইতে খুব একটা অসুবিধা হয়নি, বরং মজাই হয়েছে।

 

ঈদে তো নিজের ইউটিউব চ্যানেল থেকে ‘এক বৃষ্টিতে’ গানের ভিডিও প্রকাশ করেছেন...

গানটি স্যাড রোমান্টিক। এ ধরনের সুরে গাইতে আমি বেশি পছন্দ করি। গানটি যাঁরাই শুনছেন ভালো বলছেন। কথা, সুর ও সংগীতায়োজনে অটামনাল মুন। ভিডিও নির্মাতা আবিদ হাসান।

 

নতুন চলচ্চিত্র ‘আব্বাস’-এর গানে সম্প্রতি কণ্ঠ দিয়েছেন...

গানটির শিরোনাম ‘প্রেমের কিতাব’। নামটা আমার খুব মনে ধরেছে। প্রথম শোনাতেই ভালো লাগার মতো একটি গান। আমার সঙ্গে গেয়েছেন ইমরান। লিখেছেন মাহমুদ মানজুর। সুর ও সংগীতায়োজনে আহম্মেদ হুমায়ুন। সাইফ চন্দন পরিচালিত ছবিটি ৫ জুলাই মুক্তি পাবে। চলচ্চিত্রে আমি এ পর্যন্ত ৫০টির বেশি গান গেয়েছি। ইচ্ছা আছে আরো অনেক গাওয়ার।

 

ঈদে নতুন মিউজিক ভিডিও ‘অনেক কিছু’ নিয়ে আসছেন...

মানুষের জীবনে অনেক কিছু অনেকভাবে আড়াল হয়ে যায়। কিন্তু প্রিয় মানুষটির স্মৃতি তার মনে ঠিকই থেকে যায়। এমন ভাবনা নিয়েই এ গান। সুর করেছেন আকাশ সেন। সংগীতায়োজনে সাজিদ সরকার। ভিডিও নির্মাণ করেছেন ভিকি জাহেদ। প্রকাশ করবে ধ্রুব মিউজিক স্টেশন।

মন্তব্য