kalerkantho

মঙ্গলবার । ২৩ জুলাই ২০১৯। ৮ শ্রাবণ ১৪২৬। ১৯ জিলকদ ১৪৪০

৪০ বছরে মাইলস

দেশ-বিদেশে ছয় মাসব্যাপী কনসার্ট

রংবেরং প্রতিবেদক   

১৭ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশ-বিদেশে ছয় মাসব্যাপী কনসার্ট

১৯৭৯ সালে গড়ে ওঠে ‘মাইলস’। ৪০ বছর পূর্তি হয়েছে ব্যান্ডটির। এ উপলক্ষে দেশ-বিদেশে ছয় মাসব্যাপী বিশেষ কনসার্ট করবে ব্যান্ডটি। আজ এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন ব্যান্ডের সদস্যরা। তার আগে কথা হয় ব্যান্ডের ভোকাল শাফিন আহমেদের সঙ্গে। তিনি জানান, এই উদ্‌যাপন আয়োজনকে দুটি ভাগে ভাগ করা হয়েছে। ‘মাইলস ফর্টিথ অ্যানিভার্সারি লাইভ’ শিরোনামে চার মাসব্যাপী কনসার্ট হবে যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়ায়। প্রথম কনসার্টটি হবে ২২ জুন যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে। আগস্ট পর্যন্ত যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে ১০টির বেশি, সেপ্টেম্বরে কানাডায় ৫-৬টি এবং অক্টোবরে অস্ট্রেলিয়ায় ৪-৫টি কনসার্টে গাওয়ার বিষয় এরই মধ্যে চূড়ান্ত হয়েছে। নভেম্বর-ডিসেম্বরে দেশে হবে ‘ম্যাজিক অব মাইলস’। শুরুতে চারটি বিভাগীয় শহর—চট্টগ্রাম, খুলনা, রাজশাহী ও সিলেটে একটি করে কনসার্ট। সর্বশেষ ঢাকায় গ্র্যান্ড কনসার্ট দিয়ে শেষ হবে এই আয়োজন। এসব কনসার্টে আরো অনেক চমক থাকবে বলে জানান শাফিন, যা আজ সংবাদ সম্মেলনে জানানো হবে।

শাফিন বলেন, ‘৪০ বছর ধরে আমরা অত্যন্ত সক্রিয়ভাবে গান করছি। এটা সহজ কথা নয়। এমন নয় যে নাম নিয়ে বসে আছি। শুরু থেকে এখন পর্যন্ত প্রতিনিয়ত নতুন গান করছি, কনসার্টে বাজাচ্ছি। স্টেজে আমাদের উপস্থিতি এখনো ভক্ত-শ্রোতারা উপভোগ করে। এটা আমাদের জন্য বড় প্রাপ্তি। এই সময়ে আমরা সবার কাছ থেকে যে ভালোবাসা পেয়েছি, তা বলে শেষ করা যাবে না।’

১৯৭৯ সালে হামিন আহমেদ, ফরিদ রশিদ, শাফিন আহমেদ ও মানাম আহমেদ গড়ে তোলেন ‘মাইলস’। শুরুটা হোটেল ইন্টারকন্টিনেন্টালে (সাবেক শেরাটন) ইংরেজি গান পরিবেশনার মাধ্যমে। ১৯৮২ সালে আসে ব্যান্ডটির প্রথম অ্যালবাম (ইংরেজি) ‘মাইলস’। ১৯৮৬ সালে ফরিদ রশিদ যুক্তরাষ্ট্রে চলে গেলেও অন্য তিন সদস্য এখনো টেনে নিয়ে যাচ্ছেন ‘মাইলস’কে। সঙ্গে আছেন ইকবাল আসিফ জুয়েল ও সৈয়দ জিয়াউর রহমান তূর্য।

মন্তব্য