kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

মাকে নিয়ে তাঁদের গান

মা দিবস উপলক্ষে ফকির আলমগীর দুটি এবং অদিত করেছেন একটি গান

১২ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মাকে নিয়ে তাঁদের গান

ফকির আলমগীর

মাকে নিয়ে ফকির আলমগীরের করা ‘মায়ের একধার দুধের দাম’ গানটি বেশ জনপ্রিয়। এবার মা দিবস সামনে রেখে মাকে নিয়ে দুটি গান করেছেন এই গায়ক। দুটিরই সুর-সংগীত করেছেন বাসু দেব ঘোষ। ‘একটি তারা দুইটি তারা’ গানটির কথা লিখেছেন নিশাত খান।

বিজ্ঞাপন

আর ‘আমার মা কেমন ছিল’ লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার।

গান দুটি ভিডিও আকারে প্রকাশ করা হবে কলের গান মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে। ফকির আলমগীর বলেন, “মায়েদের প্রতি শ্রদ্ধাবোধ থেকেই গান দুটি করেছি। ‘একটি তারা দুইটি তারা’য় ফুটে উঠেছে মাকে হারানোর গল্প। দুই বছর বয়সে আমার নাতি তার মাকে হারায়। সেই গল্প নিয়ে ‘আমার মা কেমন ছিল’। ”

অদিত

মাকে নিয়ে অদিতের গান ‘বায়না’। সুর ও সংগীত করেছেন গায়ক নিজেই। কথা লিখেছেন ফয়সাল রদ্দি ও রাকিব হাসান রাহুল। ভিডিও নির্মাতা এ কে পরাগ ও ভাস্কর জনি। ভিডিওতে মায়ের চরিত্রে অভিনয় করেছেন সাবেরী আলম। বাবার চরিত্রে রয়েছেন মনির খান শিমুল। সন্তানের চরিত্রে তাসকিন রহমান ও সারিকা সাবা। এ ছাড়া বিশেষ দৃশ্যে আছেন মেহরীন, এ বি এম সুমন, হৃদি শেখ, তৌফিক আহমেদ প্রমুখ। অদিত বলেন, ‘মা ও সন্তানের সম্পর্কের কোনো তুলনা হয় না। পৃথিবীর সব মা-ই তার সন্তানদের কাছে শ্রেষ্ঠ। এ বিষয়গুলোই গানটিতে ফুটে উঠেছে। ’ গতকাল সন্ধ্যায় ‘দ্য ইন্ডাস্ট্রি’ ইউটিউব চ্যানেলে ভিডিওটি প্রকাশ করা হয়েছে। পৃষ্ঠপোষকতায় মাইম মাল্টিমিডিয়া।

 



সাতদিনের সেরা