kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

শিল্পীর কোনো দেশ থাকে না

১৪ মার্চ প্রকাশ পেয়েছে আঁখি আলমগীরের নতুন গান ‘লায়লা’। নতুন এই গান ও তাঁর সাম্প্রতিক কাজের কথা শুনলেন সুদীপ কুমার দীপ

১৬ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শিল্পীর কোনো দেশ থাকে না

লায়লা কেমন আছে?

হা হা হা। মাত্রই গানটি প্রকাশ পেল। সামাজিক যোগাযোগের মাধ্যমে এরই মধ্যে যেভাবে শেয়ার হচ্ছে, শ্রোতারা ফোন করছেন—তাতে মনে হচ্ছে দারুণ কিছু একটা হতে চলেছে। যেহেতু গানটি ‘ডান্স নাম্বার’, আশা করছি বিয়ে বাড়ি কিংবা যেকোনো উৎসবমুখর অনুষ্ঠানে গানটি বাজবে এবং সবাইকে মাতিয়ে রাখবে।

 

এখন তো রোমান্টিক বা কাব্যিক গানের চল চটুল গান করলেন কেন?

এ ট্রেন্ডটা তো আমিই চালু করেছিলাম। ‘জল পড়ে পাতা নড়ে’, ‘বাবুজি’সহ অনেক গান করেছি চটুল কথায়। শ্রোতারাও আমার এই ট্রেন্ডের সঙ্গে পরিচিত। তাই আলাদা কিছু করে ঝুঁকি নিতে চাইনি।

 

গানটির গীতিকার ভারতের প্রসেন, সুরকার অম্লান চক্রবর্তী এবং ভিডিও পরিচালনা করেছেন রাহুল ঘোষ রেকর্ডিংও কি কলকাতাতেই হয়েছে?

হ্যাঁ। কলকাতায় নিয়মিত কাজ করেন জুয়েল মোর্শেদ। অম্লানের কাছে গানটি শুনেই সিদ্ধান্ত নেন আমাকে দিয়ে গাওয়াবেন। কলকাতায় গিয়ে অম্লানের স্টুডিওতে গানটি শুনলাম, বেশ ভালো লাগল। কণ্ঠও দিয়ে এলাম। গানটি প্রযোজনা করেছে ধ্রুব মিউজিক স্টেশন। তারাই সিদ্ধান্ত নিয়েছে কে গীতিকার, সুরকার কিংবা কে ভিডিও পরিচালনা করবেন। আমি শুধু গেয়েছি। তা ছাড়া আমার মনে হয় শিল্পীর কোনো দেশ থাকে না। কলকাতায় কণ্ঠ দেওয়ার সময় অম্লান আর প্রসেনদার আতিথেয়তা আমাকে মুগ্ধ করেছে। অম্লান তো আমার ছোট ভাই বনে গেছে। ঢাকায় এলে আমার সঙ্গে দেখা করে, আমিও কলকাতা গিয়ে ওদের সঙ্গে আড্ডা দিই।

 

প্লেব্যাক স্টেজ শোর খবর কী?

গত সপ্তাহে উত্তম আকাশের ‘প্রেম চোর’ ছবির গানে কণ্ঠ দিলাম। আজ রাজশাহীতে শো আছে। ২০ মার্চ যাব অস্ট্রেলিয়া। সিডনিতে পারফরম করব ২৩ মার্চ। এইতো! বলা চলে বেশ ব্যস্ত শিডিউল।

মন্তব্য



সাতদিনের সেরা