kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

চলচ্চিত্র

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

লাট সাহেবের মেয়ে : অভিনয়ে আলমগীর, মৌসুমী, ওমর সানী। পরিচালক ইস্পাহানি আরিফ জাহান। সকাল ৮টা, দেশ টিভি।

গল্পসূত্র : লাট সাহেবের বাড়িতে বংশপরম্পরায় কাজ করে ফালু। এই বাড়িতে কাজ করা অবস্থায় মৃত পাওয়া যায় ফালুর বাবাকে। প্রতিশোধ নিতে মরিয়া ফালু। একই দিনে লাট সাহেব ও ফালুর স্ত্রী সন্তান প্রসব করে। ফালুর ঘরে মেয়ে হয় আর লাট সাহেবের ছেলে। ফালু কৌশলে দুই সন্তানকে অদল-বদল করে নেয়। উর্মি বেড়ে ওঠে লাট সাহেবের বাড়িতে। রাজু বেড়ে ওঠে ফালুর ঘরে। ভাগ্যের ফেরে বাবা লাট সাহেবের ঘরে চাকর হয় রাজু।

 

রাজকুমারী : অভিনয়ে উত্তম কুমার, তনুজা। পরিচালক সলিল সেন। সকাল ১১টা ৩৫ মিনিট, ডিডি বাংলা।

গল্পসূত্র : নির্মলের গান শুনে মুগ্ধ মঞ্জু। নির্মলেরও ভালো লাগে মেয়েটিকে। তাঁর সঙ্গে মঞ্জুকে গাইতে দেওয়ার জন্য মঞ্জুর মাকে অনুরোধ করে নির্মল। কিন্তু মেয়েকে কঠোর শাসনে রাখা মা কিছুতেই রাজি হয় না। নিষেধাজ্ঞা যেন দুজনের সম্পর্ক আরো গভীর করে। মঞ্জু-নির্মল প্রেমে পড়ে, ঠিক করে পালিয়ে বিয়ে করবে। কিন্তু এক আকস্মিক দুর্ঘটনা সব এলোমেলো করে দেয়।

 

শের কা শিকার : অভিনয়ে মোহনলাল, কমলিনী মুখার্জি। পরিচালক ইবে আব্রাহাম। সন্ধ্যা ৬টা ৩৭ মিনিট, জি সিনেমা।

গল্পসূত্র : জঙ্গল লাগোয়া ছোট্ট এক জনপদ। বাঘ তো আছেই, সঙ্গে জঙ্গলে আশ্রয় নেওয়া মাদক চোরাকারবারিদের উৎপাতে স্থানীয় লোকজনের প্রাণ ওষ্ঠাগত। তবে পুলি মুরুগান আছে বলে বাঁচা। কি মানুষ কি বাঘ কেউই তার কাছে কোনো বাধা নয়! ব্লকবাস্টার মালয়ালাম ছবি।

 

কোলাটেরাল বিউটি : উইল স্মিথ, কেট উইন্সলেট, এডওয়ার্ড নর্টন। পরিচালক ডেভিড ফ্রাংকেল। সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট, ডাব্লিউবি।

গল্পসূত্র : এক বেদনাদায়ক ঘটনায় সব কিছুর প্রতি আগ্রহ হারিয়ে ফেলে বিজ্ঞাপনী সংস্থার নির্বাহী হাওয়ার্ড। প্রিয়জনরা তাকে স্বাভাবিক জীবনে ফেরাতে নানা চেষ্টা করে, কাজ হয় না। ‘সময়’, ‘ভালোবাসা’ আর ‘মৃত্যু’ বরাবর চিঠি লিখে কিছু প্রশ্নের উত্তর চায় সে। আশ্চর্যভাবে সেগুলোর জবাবও আসতে থাকে!

 

মন্তব্য



সাতদিনের সেরা