kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

চলচ্চিত্র

৫ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলচ্চিত্র

ভণ্ড বাবা : অভিনয়ে হুমায়ূন ফরীদি, মান্না, মৌসুমী। পরিচালক উত্তম আকাশ। সকাল ৮টা, দেশ টিভি।

গল্পসূত্র : বাহাদুর খারাপ মানুষ। সাধুবাবার বেশ ধরে নানা অপকর্ম করে বেড়ায়। সমাজের চোখে সে ভালো মানুষ। তার হাতে খুন হয় রাজুর বাবা। মায়ের আদেশে বড় হয়ে পুলিশ অফিসার হয় রাজু। এরপর পিতৃহত্যার প্রতিশোধের লড়াইয়ে নামে। এ লড়াইয়ে তার সঙ্গী প্রেমিকা রুনা।

 

হৈচৈ : অভিনয়ে রাহুল ব্যানার্জি, পাওলি দাম, রুদ্রনীল সেনগুপ্ত। পরিচালক দেবরতি গুপ্ত। দুপুর ১২টা, ডিডি বাংলা।

গল্পসূত্র : পিয়ালি একটা নাটকের দলে কাজ করে। কিন্তু অনেক পরিশ্রম করলেও স্বীকৃতি মেলে না। হতাশ, বিষণ্ন পিয়ালি দল ত্যাগ করে। কিছুদিন পর কয়েকজন বন্ধুকে নিয়ে নতুন দল করে ‘হৈচৈ’। কিন্তু প্রথম নাটক মঞ্চায়নের আগে পাত্রপাত্রীদের নিজেদের জীবনেই শুরু হয় ‘নাটক’।

 

হিন্দি মিডিয়াম : অভিনয়ে ইরফান খান, সাবা কামার, নেহা ধুপিয়া। পরিচালক সকেট চৌধুরী। বিকেল ৩টা ৪৫ মিনিট, সেটম্যাক্স।

গল্পসূত্র : রাজ সফল ব্যবসায়ী, থাকে দিল্লির শহরতলিতে। পয়সা থাকলেও শিক্ষাদীক্ষা তেমন নেই। তাঁর স্ত্রী মিতা সন্তানের পড়ার ব্যাপারে ভীষণ সিরিয়াস। পাঁচ বছরের মেয়েকে ইংলিশ মিডিয়াম স্কুলে ভর্তি করাতে পাগলপারা হয়ে ওঠে। সোজা রাস্তায় সুযোগ না পেয়ে দরিদ্র কোটায় ভর্তি হতে ‘গরিব’ সেজে ওঠে বস্তিতে। ইচ্ছা না থাকলেও স্ত্রীকে অনুসরণ করে রাজ।

 

ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য লাস্ট ক্রুসেড : অভিনয়ে হ্যারিসন ফোর্ড, শন কনারি। পরিচালক স্টিভেন স্পিলবার্গ। রাত ৯টা ৩০ মিনিট, জি স্টুডিও।

গল্পসূত্র : যিশুর ব্যবহৃত পবিত্র পাত্রের খোঁজে নামে ইন্ডিয়ানা জোন্স। জানতে পারে পাত্রটির খোঁজে যারাই নেমেছে তারাই নিখোঁজ হয়েছে। এর মধ্যে ইন্ডিয়ানার বাবা হেনরি জোন্সও আছে। চ্যালেঞ্জ পেয়ে দ্বিগুণ উৎসাহে প্রফেসর জোন্স কাজ শুরু করলেও একের পর এক বিপদ আসতে থাকে।