kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

সাক্ষাৎকার

অসম প্রতিযোগিতা হতে পারে না

গত সপ্তাহে মুক্তি পেয়েছে ববিতা অভিনীত নারগিস আক্তা   

২২ জানুয়ারি, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অসম প্রতিযোগিতা হতে পারে না

'পুত্র এখন পয়সাওয়ালা' ছবিটি নিয়ে কেমন সাড়া পাচ্ছেন?

ছবির গল্প অসাধারণ। দর্শকরা ভালোভাবেই নিয়েছে। তবে দেশের বর্তমান প্রেক্ষাপটে হলে দর্শক কম যাচ্ছে। এটাই স্বাভাবিক। তার পরও বলব, ভালো সাড়া পাচ্ছি।

 

পোস্টারে লেখা হয়েছে, এটা আপনার অভিনীত শেষ ছবি। আসলে কি তাই?

আমি এ ধরনের কোনো ঘোষণা দেইনি। অভিনয় তো আমার রক্তে মিশে গেছে। অভিনয়ের কারণেই আমি আজকের ববিতা। তবে এই মুহূর্তে নতুন কোনো ছবি হাতে নিচ্ছি না। ভবিষ্যতে ভালো কোনো প্রস্তাব পেলে কাজ করব।

 

আপনি তো যৌথ প্রযোজনার ছবিতে কাজ করেছেন। যৌথ প্রযোজনার বর্তমান ছবিগুলোতে নিয়ম না মানার অভিযোগ উঠছে। এ বিষয়ে কিছু জানেন?

আমি শুনেছি। এটা কিছুতেই কাম্য নয়। আমাদের সময় যৌথ প্রযোজনার ছবিগুলোতে দুই দেশের সমান শিল্পী কাজ করতেন। এখন সেটা হচ্ছে না। এভাবে ছবি নির্মাণ করা হলে আমাদের শিল্পীরা বেকার হয়ে যাবেন।

 

 

উপমহাদেশীয় চলচ্চিত্র আমদানি ও প্রদর্শনের প্রতিবাদে শিল্পী ও কলাকুশলীরা আন্দোলন করছেন। সব ধরনের শুটিং-ডাবিং বন্ধ রয়েছে। আপনি কি এই আন্দোলন সমর্থন করেন?

অবশ্যই সমর্থন করি। আমাদের অনেক কষ্টের ফসল আজকের এই ইন্ডাস্ট্রি। একে কোনোভাবেই ধ্বংস হতে দিতে পারি না। আমি নিজেও এই আন্দোলনে অংশ নেব।

 

আপনি একজন আন্তর্জাতিক অভিনেত্রী। ভারতের ছবিতেও কাজ করেছেন। আপনি কেন উপমহাদেশীয় চলচ্চিত্রকে ভয় পাচ্ছেন?

আমাদের সময় একটা হিন্দি ছবির বাজেট থাকত গড়ে ১০ কোটি টাকা। তখন আমরা দুই কোটি টাকা দিয়েও ছবি বানিয়েছি। আর এখন ওদের বাজেট ১০০ কোটি টাকায় চলে গেছে। আর আমরা দুই কোটিতেই পড়ে আছি। তাহলে ওদের ছবির মানের সঙ্গে আমরা পারব কিভাবে! আরো সহজ করে বললে, একজন শাহরুখ খান, আমির খানের জনপ্রিয়তা বিশ্বব্যাপী। আর আমাদের শাকিব খান মাত্র ১৬ কোটি জনগণের নায়ক। কোনোভাবেই এই অসম প্রতিযোগিতা হতে পারে না।

 



সাতদিনের সেরা