kalerkantho

গোল্ডেন গ্লোব মনোনয়নের শীর্ষে 'বার্ডম্যান'

রংবেরং ডেস্ক   

১৩ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মাইকেল কিটন অভিনীত ব্ল্যাক কমেডি 'বার্ডম্যান' সাতটি মনোনয়ন পেয়েছে ৭২তম গোল্ডেন গ্লোবে। বৃহস্পতিবার বেভারলি হিলসের বেভারলি হিলটন হোটেলে মনোনয়ন ঘোষণা করেন কেট বেকিনসেল, পলা প্যাটন, পিটার ব্রাউস ও জেরেমি পিভেন। মোট ১৫টি মনোনয়ন ঘোষিত হয়, যার মধ্যে ১৪টি চলচ্চিত্রের জন্য ও ১১টি টেলিভিশনের জন্য।

কমেডি বা মিউজিক্যাল ক্যাটাগরিতে সেরা ছবির মনোনয়নের পাশাপাশি 'বার্ডম্যান' পেয়েছে সেরা পরিচালক (আলেজান্দ্রো হনজালেস ইনারিতু), সেরা অভিনেতা (কিটন), সেরা পার্শ্ব অভিনেত্রী (এমা স্টোন), সেরা পার্শ্ব অভিনেতা (এডওয়ার্ড নর্টন), সেরা চিত্রনাট্য ও সেরা অরিজিনাল স্কোর। এই ক্যাটাগরিতে 'বার্ডম্যান' ছবির শক্ত প্রতিদ্বন্দ্বী 'গ্র্যান্ড বুদাপেস্ট হোটেল', যা ওয়েস অ্যান্ডারসনকে সেরা পরিচালকের মনোনয়নও দিয়েছে। এ ছাড়া এ ক্যাটাগরিতে আরো রয়েছে 'ইনটু দ্য উডস', 'প্রাইড' ও 'সেন্ট ভিনসেন্ট' ছবি। ড্রামা ক্যাটাগরিতে সেরা ছবির মনোনয়ন পেয়েছে 'বয়হুড', 'ফক্সক্যাচার', 'ইমিটেশন গেম', 'সেলমা' ও 'দ্য থিওরি অব এভরিথিং'। সেরা পরিচালকের বাকি মনোনয়নপ্রাপ্তরা হলেন ডেভিড ফিঞ্চ (গন গার্ল), রিচার্ড লিঙ্করিটার (বয়হুড) ও আভা ডুভারনে (সেলমা)।

মাইকেল কিটনের সঙ্গে সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছেন র‌্যালফ ফাইন্স (গ্র্যান্ড বুদাপেস্ট হোটেল), বিল মারে (সেন্ট ভিনসেন্ট), হুয়াকিম ফিনিক্স (ইনহারেন্ট ভাইস) ও ক্রিস্টোফ ওয়াল্টজ (বিগ আইজ)। অন্যদিকে ড্রামা ক্যাটাগরির সেরা অভিনেতার মনোনয়ন পাওয়া অভিনেতারা হলেন স্টিভ ক্যারেল (ফক্সক্যাচার), বেনেডিক্ট কাম্বারব্যাচ (ইমিটেশন গেম), ডেভিড ওয়েলোয়ো (সেলমা), জেক গিলেনহাল (নাইটক্রলার) ও এডি রেডমেইন (দ্য থিওরি অব এভরিথিং)।

ড্রামা ক্যাটাগরিতে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন জুলিয়ান মুর (স্টিল অ্যালিস), জেনিফার অ্যানিস্টন (কেক), রিজ উইদারস্পুন (ওয়াইল্ড), রোজামন্ড পাইক (গন গার্ল) ও ফেলিসিটি জোন্স (দ্য থিওরি অব এভরিথিং)। অন্যদিকে কমেডি বা মিউজিক্যাল ক্যাটাগরির সেরা অভিনেত্রীর মনোনয়ন পাওয়া অভিনেত্রীরা হলেন এমি অ্যাডামস (বিজ আইজ), এমিলি ব্লান্ট (ইনটু দ্য উডস), হেলেন মিরেন (হান্ড্রেড ফুট জার্নি), জুলিয়ান মুর (ম্যাপস টু দ্য স্টার্স) ও কুয়েভেনজেন ওয়ালিস (অ্যানি)।

 

মন্তব্য