kalerkantho

সোমবার । ২৮ নভেম্বর ২০২২ । ১৩ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

অভ্যন্তরীণে সেরা ইউএস-বাংলা আন্তর্জাতিকে এমিরেটস

মতামত জরিপ

নিজস্ব প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অভ্যন্তরীণে সেরা ইউএস-বাংলা আন্তর্জাতিকে এমিরেটস

প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর কাছ থেকে পুরস্কার নেন ইউএস-বাংলা এয়ারলাইনসের এমডি মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।

নিয়মিত আকাশ ভ্রমণকারীদের জরিপে ‘বেস্ট ডমেস্টিক এয়ারলাইন ২০২২’-এর স্বীকৃতি পেয়েছে দেশের বেসরকারি খাতের বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস। অন্যদিকে দুবাইভিত্তিক এমিরেটস ‘এয়ারলাইন অব দ্য ইয়ার’ নির্বাচিত হয়েছে। কাতার এয়ারওয়েজ ও এয়ার এরাবিয়া যথাক্রমে সেরা কার্গো এয়ারলাইন এবং সেরা বাজেট এয়ারলাইন পুরস্কার অর্জন করেছে।

প্রায় তিন মাস ধরে নিয়মিত ভ্রমণকারীদের মধ্যে পরিচালিত মতামত জরিপের ভিত্তিতে বাংলাদেশে চলাচলকারী এয়ারলাইনগুলোকে পুরস্কৃত করা হয়।

বিজ্ঞাপন

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী শুক্রবার রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে বিজয়ী এয়ারলাইনগুলোর প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেন। গালা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, অনলাইন ট্রাভেল এজেন্সি ট্রিপলাভারের সিওও নিশা তাসনীম, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান এবং এয়ারলাইন অব দ্য ইয়ার জুরি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের মহাব্যবস্থাপক রবিন জেমস এডওয়ার্ডস।

বাংলাদেশে কার্যক্রম পরিচালনাকারী এয়ারলাইনগুলোকে তাদের উত্কৃষ্ট সেবার জন্য ১৩টি ক্যাটাগরিতে গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ ট্রফি প্রদান করা হয়। এ বছর সবচেয়ে বেশি পাঁচটি ক্যাটাগরিতে গোল্ড ট্রফি লাভ করেছে এমিরেটস, যার মধ্যে সেরা বিজনেস শ্রেণি, বিজনেস শ্রেণিতে সেরা মিল, সেরা ইনফ্লাইট বিনোদন ব্যবস্থা, সেরা দূরপাল্লার এয়ারলাইন ও সেরা এয়ারলাইন।

জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইনস তিনটি ক্যাটাগরিতে প্রথমবারের মতো গোল্ড ট্রফি পেয়েছে—সেরা ইকোনমি শ্রেণি, ইকোনমি শ্রেণিতে সেরা মিল এবং সেরা আঞ্চলিক এয়ারলাইন।

সেরা কার্গো এয়ারলাইন ছাড়াও কাতার এয়ারওয়েজ এ বছর ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রগ্রাম ক্যাটাগরিতে গোল্ড ট্রফি অর্জন করেছে। সেরা বাজেট এয়ারলাইনের স্বীকৃতি পেয়েছে এয়ার এরাবিয়া এবং অনটাইম পারফরম্যান্সের জন্য অভ্যন্তরীণ বিভাগে নভো এয়ারকে গোল্ড ট্রফি প্রদান করা হয়। ভ্রমণকারীদের মতামতের ভিত্তিতে সেরা এয়ারপোর্ট লাউঞ্জের জন্য গোল্ড ট্রফি লাভ করেছে সিটি ব্যাংক এমেক্স লাউঞ্জ। এ বছরই প্রথম এই ক্যাটাগরি অন্তর্ভুক্ত করা হয়।

সেরা অন টাইম পারফরম্যান্স পুরস্কার পেল নভো এয়ার অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনায় ২০২২ সালের ‘বেস্ট অন টাইম পারফরম্যান্স অব দ্য ইয়ার’ হিসেবে গোল্ড পুরস্কার পেয়েছে নভো এয়ার।



সাতদিনের সেরা