kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

বাজারে নিশানের স্মার্ট সেডান কার

নিজস্ব প্রতিবেদক   

৩ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশে যাত্রা শুরু করেছে নিশানের সর্বশেষ সেডান গাড়ি নিশান আলমেরা। নিশানের এই এক হাজার সিসি টারবো সেডান গাড়িটি গতকাল প্যাসিফিক মোটরসের তেজগাঁও শোরুম চত্বরে গাড়িটি অবমুক্ত করেন বাংলাদেশে থাইল্যান্ডের রাষ্ট্রদূত মাকাওয়াদি সুমিত্মর। প্যাসিফিক মোটরসের ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাব মাহমুদ, কম্পানির উপপরিচালক ফারজানা খান, সহপরিচালক মো. নাজিমুল হক এবং অন্যান্য পরিচালক ও বিভাগীয় প্রধানরা এ সময় উপস্থিত ছিলেন।

দেশের নন্দিত গাড়ি-ব্যক্তিত্ব এবং অনুষ্ঠানের এমসি অভীক আনোয়ার অনুষ্ঠানের শুরুতে নিশান মোটর ও প্যাসিফিক মোটরসের যৌথ পথচলার ইতিহাসের ওপর সংক্ষিপ্ত আলোকপাত করেন।

বিজ্ঞাপন

এরপর ইন্তেখাব মাহমুদের উদ্বোধনপূর্ব বক্তব্যের পর অল-নিউ নিশান আলমেরার উদ্বোধন করেন এবং একটি অনুপ্রেরণাদায়ী বক্তব্য দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাকাওয়াদি সুমিত্মর। এরপর অল-নিউ নিশান আলমেরার অনন্য বিক্রয় বৈশিষ্ট্য সম্পর্কে সবাইকে অবহিত করেন উপপরিচালক ফারজানা খান।

অনুষ্ঠানে জানানো হয়, অল-নিউ নিশান আলমেরা মডেলটি নিশানের ‘ইমোশনাল জিওমেট্রি’ বা ‘অনুভবের জ্যামিতি’ শীর্ষক ডিজাইন-ভাষার অধীনে পরিচালিত পুনঃকল্পনার ফসল। অল-নিউ নিশান আলমেরার প্রতিটি কোণ, প্রতিটি ভাঁজ এবং প্রতিটি বাঁক একত্রে মিলে তৈরি করে এক অনন্য বিন্যাস, যার ১.০ লিটার টারবো ইঞ্জিনের সর্বোচ্চ পাওয়ার আউটপুট ১০০ পিএস এবং দুই হাজার ৪০০ থেকে চার হাজার আরপিএমে সর্বোচ্চ টর্ক ১২ এনএম। ছয়টি এয়ারব্যাগ, ছয় স্পিকারসমৃদ্ধ আট ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল গাড়িটির বৈশিষ্ট্যগুলোর মধ্যে কয়েকটি।  



সাতদিনের সেরা