kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

শিল্পমন্ত্রী বললেন

বিসিক শিল্প পার্কে ৮০ হাজার কর্মসংস্থান হবে

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

২২ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



মুন্সীগঞ্জের বিসিক কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্কে প্রত্যক্ষভাবে ৮০ হাজার মানুষের কর্মসংস্থান হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি বলেছেন, সব মিলিয়ে পরোক্ষভাবে সাড়ে চার লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি করবে এই শিল্প পার্ক। আগামী ডিসেম্বরে পাইলিং ও দেয়াল নির্মাণকাজ সম্পন্ন হবে।

গতকাল শনিবার সকাল সাড়ে ১১টার দিকে নির্মাণাধীন এই পার্ক পরিদর্শনে এসে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এ কথা বলেন।

বিজ্ঞাপন

জেলার সিরাজদিখান উপজেলার চিত্রকোট ইউনিয়নের গোয়ালখালি, কামারকান্দা ও চিত্রকোট মৌজার ৩০৮.৩৩ একর জমিতে বিসিক কেমিক্যাল শিল্প পার্ক স্থাপনে প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর ব্যয় ধরা হয়েছিল এক হাজার তিন কোটি টাকা।

২০২১ সালে জমি ভরাটের কাজ শুরু করে ঠিকাদার প্রতিষ্ঠানটি। বিসিক কেমিক্যাল শিল্পনগরী আগামী সেপ্টেম্বরের মধ্যে বালু ভরাটের কাজ শেষ হলে পরবর্তী তিন মাস ডিসেম্বরের মধ্যে পাইলিং ও দেয়াল নির্মাণকাজ শেষ করতে হবে বলে মন্ত্রী জানান।

এ সময় সঙ্গে ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, বিসিক চেয়ারম্যান মুহম্মদ মাহবুবুর রহমান, আঞ্চলিক পরিচালক আব্দুল মতিন, অতিরিক্ত সচিব নূরুল আলম, যুগ্ম সচিব আনোয়ারুল আলম প্রমুখ।



সাতদিনের সেরা