kalerkantho

শুক্রবার । ১২ অগ্রহায়ণ ১৪২৭। ২৭ নভেম্বর ২০২০। ১১ রবিউস সানি ১৪৪২

সাক্ষাৎকার

‘স্বল্প মূল্যে উন্নত মানের টিভি কনকা’

মো. নূরুল আফসার, উপব্যবস্থাপনা পরিচালক, কনকা টেলিভিশন, ইলেকট্রো মার্ট

নিজস্ব প্রতিবেদক   

২২ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



‘স্বল্প মূল্যে উন্নত মানের টিভি কনকা’

আন্তর্জাতিক ব্র্যান্ডের বিভিন্ন টেলিভিশন যখন দেশের ইলেকট্রনিকস বাজারে উচ্চমূল্যে বিক্রি শুরু হয়, তখন ইলেকট্রো মার্ট প্রয়োজন বোধ করে কিভাবে স্বল্পমূল্যে উন্নত মানের একটি আন্তর্জাতিক ব্র্যান্ডের টেলিভিশন ক্রেতার কাছে পৌঁছানো যায়। এরই ফলশ্রুতিতে মূলত বাংলাদেশের ইলেকট্রনিকস মার্কেটে ইলেকট্রো মার্ট ১৯৯০ সালে প্রথম বিশ্বখ্যাত কনকা ব্র্যান্ডের টেলিভিশন ১র্৪র্ /২র্১র্  (সিআরটি) বিক্রি শুরু করে। ইলেকট্রো মার্টের যাত্রা সম্পর্কে প্রতিষ্ঠানের উপব্যবস্থাপনা পরিচালক মো. নূরুল আফসার কালের কণ্ঠকে এসব কথা বলেন।

কনকা টিভির বিশেষত্ব সম্পর্কে তিনি বলেন, ‘কনকা একটি আন্তর্জাতিক ব্র্যান্ড। পৃথিবীর ১২০টিরও বেশি দেশে আমরা টিভি বিক্রি করছি। এই টিভিতে রয়েছে আন্তর্জাতিক মানের উন্নত সব প্রযুক্তি, যেমন—ফোরকে, ট্রু কালার, হোম শেয়ার, ক্যাভিটি স্পিকার, ডলবি ডিজিটাল সাউন্ড সিস্টেম এবং টিএফটি প্যানেল, যা অন্যদের থেকে আলাদা।’

বাজারে কনকা ব্র্যান্ডের মডেল ও দাম নিয়ে তিন বলেন, এই মুহূর্তে ১৫টিরও বেশি মডেল নিয়ে কনকা ব্র্যান্ডের টেলিভিশন সারা দেশে বিপণন কার্যক্রম পরিচালনা করছে। কনকা টিভির সর্বনিম্ন দাম ১১ হাজার ২৯০ টাকা। আর সর্বোচ্চ দাম ৯০ হাজার টাকা। এরই মধ্যে আরো নতুন দুটি মডেলের কনকা টিভি বাজারে এসেছে। কনকা ব্র্যান্ডের টিভির বাজার অবস্থান এবং প্রবৃদ্ধি সম্পর্কে তিনি বলেন, ‘বর্তমানে কনকা ব্র্যান্ডের টেলিভিশন বাজারে একটি ভালো অবস্থানে রয়েছে এবং মোট টেলিভিশন মার্কেট শেয়ারের একটি উল্লেখযোগ্য অংশ কনকার দখলে। গত বছর আমাদের বার্ষিক প্রবৃদ্ধির হার ছিল প্রায় ৩৫ শতাংশের বেশি। এ বছর কভিড-১৯ সময়কালের মধ্যেও বছর শেষে ২০ শতাংশের বেশি প্রবৃদ্ধি হবে বলে আমরা আশা করছি।’

কনকা টিভি কেনার ক্ষেত্রে ক্রেতারা কিস্তিসহ নানা সুবিধা পান। বিক্রয়োত্তর সুবিধা সম্পর্কে প্রতিষ্ঠানের ডিএমডি বলেন, ইলেকট্রো মার্ট লিমিটেড সর্বস্তরের ক্রেতার টিভি কেনার সুবিধার্থে কিস্তি ও কার্ডে কেনার ক্ষেত্রে নানা ধরনের সহজ সুবিধা দিচ্ছে; যেমন—অতিরিক্ত মূল্য ছাড়াই বার্ষিক কিস্তিতে পণ্য কেনা যাবে, বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ২৪ মাস পর্যন্ত ইএমআই সুবিধা দেওয়া হয়। দেশজুড়ে বিক্রয়োত্তর সেবা কেন্দ্রের মাধ্যমে অভিজ্ঞ টেকনিশিয়ান দিয়ে হোম সার্ভিস পর্যন্ত দেওয়া হয়। এ ছাড়া সারা বছর ক্রেতাসাধারণের সুবিধার্থে বিভিন্ন ধরনের অফার ও নগদ মূল্য ছাড় দেওয়া হয়।

উৎপাদন ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে নূরুল আফসার বলেন, কয়েক বছর যাবৎ ইলেকট্রো মার্ট কনকা ব্র্যান্ডের টেলিভিশন (এলইডি) উৎপাদন ও বিপণন করে আসছে। বর্তমানে ক্রেতাদের রুচি, আর্থিক সক্ষমতা ও বাজারে টেলিভিশনের চাহিদার সঙ্গে সমন্বয় রেখে ইলেকট্রো মার্ট উল্লেখযোগ্যসংখ্যক মডেল ও আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ টেলিভিশন উৎপাদন করছে। ইলেকট্রো মার্ট কনকা ব্র্যান্ডের টেলিভিশনের বাজার আরো প্রসার ও প্রমোশনের লক্ষ্যে এবং অধিক উৎপাদন কার্যক্রম পরিচালনার জন্য এরই মধ্যে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে; যাতে করে আরো উন্নত প্রযুক্তি ও সাশ্রয়ী মূল্যে কনকা ব্র্যান্ডের টেলিভিশন এ দেশের সর্বস্তরের ক্রেতাদের কাছে সরবরাহ করতে পারে।

মন্তব্য



সাতদিনের সেরা