kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভোলায় প্রাথমিক বিদ্যালয়ে আগুন

দোতলার গ্রিল ভেঙে শিক্ষার্থীদের উদ্ধার

ভোলা প্রতিনিধি   

২৪ নভেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভোলায় প্রাথমিক বিদ্যালয়ে আগুন

ভোলার চরফ্যাশন সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় ভবনে গতকাল আগুন লাগার পর দ্বিতীয় তলার গ্রিল ভেঙে নিচে নামিয়ে আনা হয় শিক্ষার্থীদের। ছবি : কালের কণ্ঠ

ভোলার চরফ্যাশন উপজেলায় চরফ্যাশন সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিদ্যালয়টি ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়লে দ্বিতীয় তলার গ্রিল ভেঙে শিক্ষার্থীদের উদ্ধার করা হয়েছে। অগ্নিকাণ্ডে বড় কোনো ক্ষতি না হলেও আতঙ্কিত হয়ে দোতলা থেকে নামতে গিয়ে অন্তত ৩০ জন শিক্ষার্থী সামান্য আহত হয়েছে। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে।

বিজ্ঞাপন

গতকাল বুধবার দুপুর ১টার দিকে হঠাৎ বিদ্যালয়ের দ্বিতীয় তলার সিঁড়ির গোড়ায় অবস্থিত বৈদ্যুতিক মিটার থেকে শর্ট সার্কিটের মাধ্যমে আগুন লাগে। এতে পুরো বিদ্যালয় ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে গেলে শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে চরফ্যাশন ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিভিয়ে স্থানীয়দের সহযোগিতায় দোতলার বারান্দার গ্রিল ভেঙে শিক্ষার্থীদের উদ্ধার করেন।

খবর পেয়ে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল নোমান ও পৌর মেয়র এম মোরশেদসহ শিক্ষা কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন।

একাধিক শিক্ষার্থীর অভিভাবকের অভিযোগ, বিদ্যালয়টির বারান্দা লোহার গ্রিল দিয়ে আটকানো থাকায় আগুন লাগার খবর পেয়ে শিক্ষার্থীরা নামতে দেরি হওয়ায় আতঙ্কিত হয়ে পড়ে। এ ছাড়া দীর্ঘদিন বিদ্যালয়ের বৈদ্যুতিক সরঞ্জাম সংস্কার করা হয়নি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নিজাম উদ্দিন জানান, ‘আগুন লাগার খবরে আতঙ্কিত হয়ে শিক্ষার্থীরা ছোটাছুটি শুরু করে। তবে শিক্ষার্থীরা ভালো আছে, তেমন কেউ আহত না হলেও দৌড়াতে গিয়ে কয়েকজন পড়ে হাত-পায়ে সামান্য ব্যথা পেয়েছে। ’



সাতদিনের সেরা