kalerkantho

মঙ্গলবার । ২৯ নভেম্বর ২০২২ । ১৪ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

মামলা করতে গিয়ে গ্রেপ্তার হলেন ইউপি চেয়ারম্যান

কলমাকান্দা

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি   

৭ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইউপি ভবনে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে মামলা করতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন নেত্রকোনার কলমাকান্দা উপজেলার রংছাতি ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আনিসুর রহমান খান পাঠান। এ সময় তাঁর সঙ্গে থাকা আরো তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাঁরা হলেন আনিসুর রহমানের ছেলে হৃদয় পাঠান এবং স্থানীয় বাসিন্দা আসাদুল ইসলাম ও আবু বক্কর সিদ্দিক। গত বুধবার রাতে গ্রেপ্তার হন তাঁরা।

বিজ্ঞাপন

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান খান পাঠান ও রংছাতি গ্রামের ইউনুস আলীর মধ্যে ইউপি পরিষদসংলগ্ন একটি জমি নিয়ে বিরোধ চলছে। এর জেরে বুধবার বিকেলে হঠাৎ কয়েকজন সহযোগীকে নিয়ে ইউপি ভবনে হামলা ও ভাঙচুর করেন ইউনুস আলী। এক পর্যায়ে সেখানে অগ্নিসংযোগ করলে কয়েকটি আসবাবপত্র, কিছু দরকারি কাগজ ক্ষতিগ্রস্ত হয়। এ সময় সেখানে থাকা ইউপি চেয়ারম্যান ও কয়েকজন সদস্য এতে বাধা দিলে দুই পক্ষে সংঘর্ষ বাধে। এতে ইউনুস আলীসহ পাঁচজন আহত হন। তাঁদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।  

ইউএনও মো. আবুল হাসেম বলেন, ‘ইউপি ভবনে হামলা ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা বেশ কিছু প্রয়োজনীয় জিনিসপত্র ভাঙচুরসহ পুড়িয়ে ফেলে। ওই ঘটনায় ইউপি চেয়ারম্যান আনিসুর রহমানকে মামলা করতে বলা হয়। ’

কলমাকান্দা থানার ওসি মোহাম্মদ আবদুল আহাদ খান বলেন, আহত ইউনুস আলীর স্ত্রীর করা মামলায় ইউপি চেয়ারম্যানসহ চারজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

 



সাতদিনের সেরা