kalerkantho

সোমবার । ২৮ নভেম্বর ২০২২ । ১৩ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

এসএসসির সেই খাতা ১৩ ঘণ্টা পর উদ্ধার

অভয়নগর (যশোর) প্রতিনিধি   

৬ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যশোরের অভয়নগরে চলমান এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথম পত্রের ৫০টি খাতা হারিয়ে যাওয়ার ১৩ ঘণ্টা পর সেগুলো উদ্ধার হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলার বুইকারা গ্রামের জগবাবুর মোড় থেকে খাতাগুলো উদ্ধার করা হয়।

উপজেলার শংকরপাশা মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের শিক্ষক এসএসসি পরীক্ষার পরীক্ষক এম এম বোরহান উদ্দীন কালের কণ্ঠকে বলেন, ‘মূল্যায়নের জন্য আনা এসএসসি পরীক্ষার ইংরেজি বিষয়ের ৫০টি খাতার একটি বান্ডিল মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে মোটরসাইকেল থেকে নওয়াপাড়া-ধোপাদি সড়কের কোনো এক স্থানে পড়ে যায়। বান্ডিলটি হারানোর পর আমি সারা রাত খোঁজাখুঁজি করেছি।

বিজ্ঞাপন

এমনকি রাতে খাতাগুলো উদ্ধারে এলাকায় মাইকিংও করা হয়। ১৩ ঘণ্টা পর আজ (বুধবার) সকাল সাড়ে ৯টার দিকে স্থানীয় এক সাংবাদিকের মাধ্যমে খাতার বান্ডিলটি ফিরে পাই। তাঁর মাধ্যমে জানতে পারি খাতার বান্ডিলটি বুইকারা গ্রামের জগবাবুর মোড়ে রাস্তার পাশে পড়ে ছিল। সকালে এক পথচারী সেটি কুড়িয়ে পেয়ে ওই সাংবাদিকের কাছে রেখে যায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, এ ব্যাপারে আমি কিছুই জানি না। আপনাদের মাধ্যমে জানতে পারলাম। তদন্ত সাপেক্ষে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে এসএসসি নওয়াপাড়া কেন্দ্রের সহকারী কেন্দ্র সচিব এস এম ফারুক আহমেদ বলেন, ‘পরীক্ষার খাতা হারিয়ে যাওয়ার খবর শুনে খুব চিন্তিত হয়ে পড়েছিলাম। স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় খাতার বান্ডিলটি উদ্ধার করা সম্ভব হয়েছে। ’

 



সাতদিনের সেরা