kalerkantho

বৃহস্পতিবার । ১ ডিসেম্বর ২০২২ । ১৬ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

গাইবান্ধায় আচরণবিধি ভঙ্গের অভিযোগ

গাইবান্ধা প্রতিনিধি   

৬ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গাইবান্ধা জেলা পরিষদের নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী মো. আতাউর রহমান সরকার আতা অভিযোগ করেছেন, ক্ষমতাসীন দলের সংসদ সদস্যরা নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী-সমর্থকদের আওয়ামী লীগ প্রার্থী আবু বকর সিদ্দিকের লোকজন নানা ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে আসছে। এসবের  প্রতিকার ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রতিটি ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপনসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন তিনি।

লিখিত অভিযোগে জাপা প্রার্থী উল্লেখ করেন, তাঁর নির্বাচনী প্রচার-প্রচারণায় ঈর্ষান্বিত হয়ে তাঁকে এবং তাঁর কর্মী-সমর্থকদের আওয়ামী লীগ প্রার্থী আবু বকর সিদ্দিকের লোকজন নানা ধরনের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে আসছে।

বিজ্ঞাপন

নির্বাচনী প্রচারণায় প্রতিবন্ধকতা সৃষ্টিসহ কর্মী, সমর্থক, ভোটারদের ও তাঁকে প্রকাশ্যে এবং মোবাইল ফোনে ভয়ভীতি প্রদর্শনসহ নানা ধরনের হুমকিও প্রদান করা হচ্ছে।

অভিযোগে আরো বলা হয়েছে, আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবু বকর সিদ্দিকের পক্ষে দলীয়  সংসদ সদস্যরা, উপজেলা চেয়ারম্যানসহ আওয়ামী লীগ নেতারা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন।

এসব দাবিতে তিনি প্রধান নির্বাচন কমিশনার, রংপুর বিভাগীয় কমিশনার, রংপুর বিভাগের উপমহাপুলিশ পরিদর্শক, গাইবান্ধা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে অভিযোগ করেছেন।

 



সাতদিনের সেরা