kalerkantho

সোমবার । ২৮ নভেম্বর ২০২২ । ১৩ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

খুলনার বড় বাজারে আগুন

সাত-আটটি দোকান পুড়ে গেছে

খুলনা অফিস   

৬ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খুলনার বড় বাজারে আগুন

খুলনা শহরের বড় বাজারে গতকালের আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি : কালের কণ্ঠ

খুলনার বৃহৎ বাণিজ্যিক কেন্দ্র বড় বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ব্যবসায়ী উজ্জ্বল ব্যানার্জি, জিয়াউর, শ্রমিক কামরুল ইসলামসহ অন্যরা জানান, দুপুর ১টার দিকে বড় বাজারের ভৈরব স্ট্যান্ডে ধোঁয়া দেখে শ্রমিকরা চিৎকার শুরু করেন। তাঁরা দ্রুত বিষয়টি ফায়ার সার্ভিস ও পুলিশকে জানায়।

বিজ্ঞাপন

নগরীর টুটপাড়া, বয়রাসহ অন্যান্য এলাকার ফায়ার সার্ভিসের আটটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানায়, পাশে রান্নার ঘর ছিল, সেখান থেকে আগুন লাগতে পারে। দুর্গাপূজার বিজয়া দশমীর দিন থাকায় বেশির ভাগ ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। লোকসমাগমও কম ছিল। না হলে ভয়াবহ অবস্থার সৃষ্টি হতো। আগুনে সাত-আটটি দোকান পুড়ে গেছে। এগুলোতে কাঁসা-পিতল ও অ্যালুমিনিয়ামের ব্যবসাপ্রতিষ্ঠান ছিল।

ক্ষতিগ্রস্ত কংস বাণিজ্য ভাণ্ডারের ব্যবসায়ী সমর কুমার ব্যানার্জি আহাজারি করে বলেন, ‘আগুনে আমার সব কিছু শেষ হয়ে গেছে। ১০ লাখ টাকা ও কোটি টাকার মালপত্র নিমেষে পুড়ে গেছে। বাঁচার আর পথ দেখছি না। ’

ব্যবসায়ী সমন্বয় সমিতির সাধারণ সম্পাদক শেখ আনিচুর রহমান মিঠু বলেন, আগুনে প্রায় আড়াই কোটি টাকার ক্ষতি হয়েছে। বাজার খোলা থাকলে আরো বেশি ক্ষতি হতো।

খুলনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক মো. ছালেহ উদ্দিন সাংবাদিকদের বলেন, ‘প্রাথমিকভাবে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে ধারণা করা হচ্ছে। আমাদের আটটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। পরে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা হবে। ’



সাতদিনের সেরা