kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

এবার সাবেক নেতার খোঁজ নিল জাপা

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি   

২ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এবার সাবেক নেতার খোঁজ নিল জাপা

গতকাল বগুড়ার নন্দীগ্রামে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসাধীন আব্দুর রশিদকে দেখতে যান জাতীয় পার্টির নেতারা। ছবি : কালের কণ্ঠ

জাতীয় পার্টির (জাপা) একসময়ের দাপুটে নেতা ছিলেন বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রামের বাসিন্দা সাবেক প্রধান শিক্ষক আব্দুর রশিদ। উপজেলা জাতীয় পার্টির সাবেক এই সভাপতি সব হারিয়ে বাস করছিলেন যাত্রীছাউনিতে। কালের কণ্ঠে সংবাদ প্রকাশের পর তাঁকে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরের নির্দেশে সেই আব্দুর রশিদকে দেখতে শনিবার দুপুরে হাসপাতালে যান দলটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. ফারুক আহমেদ।

বিজ্ঞাপন

৮৮ বছর বয়সী আব্দুর রশিদ পর্যায়ক্রমে তিনটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। উপজেলা পরিষদ নির্বাচনে গোলাপ ফুল প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন তিনি। বেশ কয়েক বিঘা জমি, বাড়িঘর, স্ত্রী-সন্তান—সবই ছিল একসময়। তবে সব হারিয়ে তাঁর ঠাঁই হয় নন্দীগ্রাম উপজেলার কুন্দারহাট বাসস্ট্যান্ডের যাত্রীছাউনিতে। এক বছরের বেশি সময় ধরে তিনি সেখানেই থাকছিলেন।

গত ২৬ সেপ্টেম্বর কালের কণ্ঠে ‘অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষকের ঠাঁই এখন যাত্রীছাউনিতে’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদের পরিপ্রেক্ষিতে নন্দীগ্রামের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিফা নুসরাত সেখানে গিয়ে ওই প্রবীণ শিক্ষকের সঙ্গে কথা বলে তাঁকে অ্যাম্বুল্যান্সে করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

এ বিষয়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. ফারুক আহমেদ বলেন, পার্টি চেয়ারম্যান জি এম কাদেরের নির্দেশে তিনি আব্দুর রশিদের খোঁজ নিতে এসেছেন। তাঁকে বস্ত্রসহ ফলমূল দেওয়া হয়েছে? চিকিৎসকদের সঙ্গে কথা বলা হয়েছে। সঙ্গে ছিলেন নন্দীগ্রাম উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক মেহেদী হাসান মাফু, সদস্যসচিব নজরুল ইসলাম দয়া, যুগ্ম আহ্বায়ক জহুরুল হক মাস্টার, যুগ্ম সদস্যসচিব রাসেল মাহমুদ, জাপা নেতা আমিনুল ইসলাম জুয়েল, মিজানুর রহমান, আইযুব আলী, এমদাদুল হক প্রমুখ।

 

 



সাতদিনের সেরা