kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

সিলেট-ময়মনসিংহে ট্রেন চালুর দাবি

নিজস্ব প্রতিবেদক, হাওরাঞ্চল   

১ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিলেট-ময়মনসিংহে ট্রেন চালুর দাবি

সিলেট-ময়মনসিংহ রেলপথে আন্ত নগর ট্রেন চালুর দাবিতে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে ময়মনসিংহবাসী। ছবি : কালের কণ্ঠ

সিলেট-ময়মনসিংহ রেলপথে আন্ত নগর ট্রেন চালুর দাবি জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ট্রেন চালুর দাবিতে গতকাল শুক্রবার বিকেলে ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘বৃহত্তর ময়মনসিংহবাসী’র ব্যানারে মানববন্ধন করেছে ছয় জেলার মানুষ।

তাদের দাবি, সিলেট-ময়মনসিংহ রেলপথে আন্ত নগর ট্রেন সার্ভিস—পর্যটন খাতে নতুন সম্ভাবনার দরজা খুলে দিতে পারে। এ রুটে সরাসরি রেলসেবা চালু হলে সিলেটে বসবাসরত কিশোরগঞ্জসহ ময়মনসিংহ বিভাগের পাঁচ জেলার ব্যবসা-বাণিজ্যে গতি বাড়বে।

বিজ্ঞাপন

সিলেটে অবস্থানরত শিক্ষার্থী, কর্মজীবী ও শ্রমজীবী মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলবে।

জলপ্রপাত, চা-বাগান, বন, টিলা, উঁচু পাহাড় ও ঝরনার হাতছানি দেয় অপার প্রাকৃতিক সৌন্দর্যের আধার বৃহত্তর সিলেট। এ অঞ্চলে যাতায়াত করতে গিয়ে কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোনা, টাঙ্গাইল, শেরপুর ও জামালপুর জেলার লোকজন যুগ যুগ ধরে অবর্ণনীয় হয়রানি ও কষ্ট-দুর্ভোগের শিকার হচ্ছে।

বৃহত্তর ময়মনসিংহ সমিতি, সিলেটের পক্ষ থেকে এক আবেদনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের কাছে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চল ও কিশোরগঞ্জের সাধারণ যাত্রীদের সিলেটে যাতায়াতে দুর্ভোগের চিত্র তুলে ধরা হয়। পরে পররাষ্ট্রমন্ত্রী রেলমন্ত্রীর কাছে জনস্বার্থে ট্রেন সার্ভিস চালুর অনুরোধ করে একটি চিঠি লেখেন।

বৃহত্তর ময়মনসিংহ সমিতি, সিলেটের সাধারণ সম্পাদক তৌফিকুল আলম বাবলু বলেন, ‘ময়মনসিংহ-সিলেট রুটে আন্ত নগর ট্রেন চালু সময়ের দাবি। ’

 



সাতদিনের সেরা