kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০২২ । ২২ অগ্রহায়ণ ১৪২৯ । ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ অফিস সহকারীর বিরুদ্ধে

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি   

৩০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মাধ্যমিক বিদ্যালয়ের এক অফিস সহকারীর বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে ছাত্রীর উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

ঘটনার প্রতিকার চেয়ে ছাত্রীর মা গত মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা যায়, চলতি বছরে জুলাই মাসে পীরগঞ্জ উপজেলার বৈরচুনা ইউনিয়নের নওডাঙ্গা রেডিয়েন্ট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী মাহফুজা আক্তার মীমের মায়ের মোবাইলের ব্যাংকিং অ্যাকাউন্টে উপবৃত্তির এক হাজার ৫০০ টাকা আসে। টাকার বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য ওই ছাত্রী ও তার মা সাবিনা বেগম মোবাইল ফোন নিয়ে বিদ্যালয়ের অফিস সহকারী মোস্তাফিজুর রহমানের কাছে যান।

বিজ্ঞাপন

মোস্তাফিজুর অ্যাকাউন্ট চেক করার কথা বলে তাঁদের কাছ থেকে পিন কোড জেনে নেন এবং সুকৌশলে তাঁদের অ্যাকাউন্ট থেকে এক হাজার ৫০০ টাকা তাঁর নিজের অ্যাকাউন্টে ট্রান্সফার করে নেন। পরে ওই টাকা তিনি উত্তোলন করে আত্মসাৎ করেন। মোবাইল ব্যাংকিং কম্পানির কাস্টমার কেয়ারে গিয়ে বিষয়টি জানতে পেরে উপবৃত্তির ওই টাকার জন্য বিদ্যালয়ের অফিস সহকারীসহ প্রধান শিক্ষকের কাছে বেশ কয়েকবার ঘোরাঘুরি করেন মা ও মেয়ে। তাঁরা বিষয়টির প্রতি গুরুত্ব না দেওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেছেন সাবিনা বেগম।

অভিযোগ অস্বীকার করে অফিস সহকারী মোস্তাফিজুর রহমান বলেন, ‘টাকা আত্মসাতের বিষয়টি সঠিক নয়। আমার বিরুদ্ধে ভুয়া অভিযোগ করা হয়েছে। ’

এ বিষয়ে প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ জানান, বিষয়টি তিনি শুনেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার নজির বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।



সাতদিনের সেরা