kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

বগুড়ায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

সাত জেলায় সাত খুন

প্রিয় দেশ ডেস্ক   

৩০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



দেশের সাত জেলায় সাতজন খুনের খবর পাওয়া গেছে। এর মধ্যে বগুড়ার শেরপুরে আওয়ামী লীগ নেতা মর্তুজা কাওসার অভিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। ঈশ্বরদীতে গলা কেটে স্ত্রীকে হত্যা করে পালিয়েছেন সৌদি আরব প্রবাসী। আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদে বিস্তারিত—

শেরপুর (বগুড়া) : বগুড়ার শেরপুরে মর্তুজা কাওসার অভি (৩৮) নামের এক আওয়ামী লীগ নেতাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বিজ্ঞাপন

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলা পরিষদ সংলগ্ন একটি বাগানে মধ্যে এই হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে বলে জানা গেছে।

শেরপুর টাউন পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক ছাম্মাক হোসেন জানান, বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আওয়ামী লীগ নেতা অভি উপজেলা পরিষদ সংলগ্ন মোটর গ্যারেজে যান। এ সময় একদল দুর্বৃত্ত ধারালো অস্ত্র দিয়ে তাঁর ওপর হামলা চালায়। তিনি গ্যারেজসংলগ্ন বাগানে দৌড়ে পালালে দুর্বৃত্তরা তাঁকে ধাওয়া করে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত অবস্থায় ফেলে পালিয়ে যায়। তাঁকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (শজিমেক) নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগ নেতা অভি ও যুবলীগ নেতা সোহাগের মধ্যে কিছুদিন আগে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এই দ্বন্দ্বের জেরে সম্প্রতি অভি যুবলীগ নেতা সোহাগ ওরফে চাকু সোহাগকে মারধর ও ছুরিকাঘাত করেন।

হত্যাকাণ্ডের বিচার দাবি করে অভির স্ত্রী খাদিজা আক্তার লিমা ফেসবুক লাইভে বলেন, ‘প্রধানমন্ত্রীর জন্মদিন পালনের কথা বলে আমার স্বামীকে ডেকে নিয়ে গিয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। ’

শেরপুর থানার ওসি আতাউর রহমান খন্দকার বলেন, ‘ঘটনায় জড়িতদের চিহ্নিতকরণসহ তাদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ’

এদিকে নিহতের চাচা শফিকুল ইসলাম শিরু জানান, মামলা করার জন্য পরিবারের পক্ষ থেকে থানায় এজাহার দাখিল করা হবে।

ঈশ্বরদী (পাবনা) : ঈশ্বরদী শহরে দুপুরে ভাড়া বাসায় উঠে রাতে গলা কেটে স্ত্রীকে হত্যা করে পালিয়েছেন সৌদি আরব প্রবাসী রুবেল হোসেন (২৮)। নিহত সোনিয়া খাতুন (২২) ঈশ্বরদী ইপিজেডের একটি পোশাক কারখানায় চাকরি করতেন।

বাড়ির মালিক একরাম আলী বুদু বলেন, শহরের পশ্চিমটেংরি এলাকায় তাঁর বাসার দোতলার একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে বুধবার দুপুরে রুবেল ও সোনিয়া তাঁদের ছেলে হামিমকে নিয়ে ওঠেন। সকাল ৮দিকে বাসার দরজা খোলা দেখে ভেতরে ঢুকতেই সোনিয়ার রক্তাক্ত মরদেহ পড়ে থাকতে দেখা যায়। সিআইডি ও পিবিআই ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছে।

মুন্সীগঞ্জ : নিখোঁজের তিন দিন পর মিলল অটোচালক আবুদ সাইদ শুভর (৩০) লাশ। গতকাল বৃহস্পতিবার বিকেলে মুন্সীগঞ্জের উত্তর মহাখালী এলাকার রাস্তার পাশের ডোবা থেকে লাশ উদ্ধার করে পুলিশ।

শুভর স্ত্রী মুবিনা আক্তার জানান, সোমবার বিকেলে শুভ অটো চালাতে ঘর থেকে বের হয়ে নিখোঁজ হন। পরদিন সকালে সদর থানায় যান পুলিশের সাহায্য নিতে। ২৪ ঘণ্টা না হওয়ায় পুলিশ তাঁদের বিকেলে আসতে বলে। বিকেলে থানায় গেলে পুলিশের সামনেই তাঁর ননদ পিংকি আক্তারের ইমোতে শুভর পিঠে ও শরীরে ধারালো অস্ত্রের আঘাতসহ রক্তমাখা কিছু ছবি আসে। এ সময় ৫০ হাজার টাকা দাবি করা হয়। পরে তাঁর লাশ উদ্ধার করা হলেও ছিনতাই হওয়া অটোটি উদ্ধার করতে পারেনি পুলিশ।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি মো. তারিকুজ্জামান বলেন, ‘আমাদের ধারণা, ছবি পাঠানোর আগেই তাঁকে হত্যা করা হয়েছে। ’

ঝালকাঠি : জেলা সদরের বসুন্ধরা সড়কে গতকাল সকালে নির্যাতনের পর হত্যা করে রেশমি আক্তারের লাশ ঘরের ভেতরে ঝুলিয়ে রাখার অভিযোগ পাওয়া গেছে। পুলিশ এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রেশমির স্বামী জসিম হাওলাদারকে আটক করেছে।

গৌরনদী (বরিশাল) : গৌরনদীর বাটাজোড় ইউনিয়নের প্রত্যন্ত বংকুরা গ্রামে প্রতিপক্ষের দায়ের কোপে শুকুরন বেগম (৫০) নামের এক নারী নিহত হয়েছেন। বুধবার রাতের এ ঘটনায় উভয় পক্ষের পাঁচজন আহত হয়েছে। নিহত  ওই গ্রামের মো. হারুন তালুকদারের স্ত্রী।

দিনাজপুর : চিরিরবন্দর থানার পুলিশ আলমগীর হোসেন (৩৫) এক কৃষকের মরদেহ উদ্ধার করেছে। বৃহস্পতিবার সকাল ১১টায় চিরিরবন্দর উপজেলার বিন্যাকুড়ি দক্ষিণনগর গ্রাম থেকে তাঁর মরদেহ উদ্ধার করা হয়। নিহতের শরীরে আঘাতের দাগ রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রানীনগর (নওগাঁ) : নওগাঁর আত্রাইয়ে বাঁশঝাড় থেকে বৃহস্পতিবার বিকেলে ছলেজান বেওয়া (৭০) নামের এক বৃদ্ধার লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে নিখোঁজ হন তিনি।

 

 



সাতদিনের সেরা