kalerkantho

রবিবার । ৪ ডিসেম্বর ২০২২ । ১৯ অগ্রহায়ণ ১৪২৯ । ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

নরসিংদী ছাত্রলীগ

কমিটি নিয়ে বিরোধ, দুই পক্ষ মুখোমুখি

নরসিংদী প্রতিনিধি   

৩০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নরসিংদীতে সদর থানা ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে পাল্টাপাল্টি বিক্ষোভ ও মানববন্ধন করেছে জেলা ছাত্রলীগের দুই পক্ষ। গতকাল বৃহস্পতিবার দুপুরে নরসিংদী প্রেস ক্লাবের সামনে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে কথা জানা গেছে, গত ৩১ জুলাই জেলা ছাত্রলীগের কমিটি গঠনের পর দুই ভাগে বিভক্ত হয় জেলা ছাত্রলীগ। একটি পক্ষ নিয়ন্ত্রণ করে আসছেন জেলা ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম রিমন এবং সাধারণ সম্পাদক শাহাজালাল আহমেদ শাওন।

বিজ্ঞাপন

অন্য পক্ষের নিয়ন্ত্রণে রয়েছেন সংগঠনটির সহসভাপতি সারোয়ার হোসেন ফয়সাল ও শিব্বির আহমেদ শিবলী।

গত সোমবার নরসিংদী সদর থানা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে। নবগঠিত এই কমিটি সাংগঠনিক নিয়ম মেনে করা হয়নি দাবি করে কমিটি বাতিল চেয়ে বিক্ষোভ করে ফয়সাল ও শিবলী গ্রুপ। এর পরপরই রিমন ও শাওনের নেতৃত্বে নবগঠিত সদর থানা ছাত্রলীগের আয়োজনে বিএনপি-জামায়াতচক্রের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য ও অপতৎপরতার ব্যানারে বিক্ষোভ হয়। একই স্থানে বিক্ষোভ হওয়ায় দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

জেলা ছাত্রলীগের সহসভাপতি শিব্বির আহমেদ শিবলী বলেন, ‘ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে অপরিচিতদের কমিটিতে নেওয়া হয়েছে। বিতর্কিত এই কমিটি বাতিল করা না হলে অমরা আন্দোলন চালিয়ে যাব। ’

জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন বলেন, ‘কারো ইন্ধনে ছাত্রলীগের নামে মিথ্যা, বানোয়াট ও প্রহসনমূলক ষড়যন্ত্র করা হলে জেলা কমিটি তা মেনে নেবে না। ’

 



সাতদিনের সেরা