kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

সংযোগ নেসকোর, বিচ্ছিন্ন মালিকের

রাজশাহীতে বিদ্যুৎ সংযোগ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৩০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহী-১ আসনের (তানোর-গোদাগাড়ী) সংসদ সদস্য (এমপি) ওমর ফারুক চৌধুরীর মালিকানাধীন ভবনের সার্ভিস চার্জ বাড়ানোর সভায় উপস্থিত না হওয়ায় সাত ফ্ল্যাট মালিকের বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়ার অভিযোগ উঠেছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে তাঁদের ফ্ল্যাটের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন এমপির কর্মচারীরা। নর্দান পাওয়ার সাপ্লাই কম্পানির (নেসকো) অনুমতি ছাড়াই এই সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানিয়েছেন নেসকোর কর্মকর্তারা।

আব্দুল আলিম নামের এক ফ্ল্যাট মালিক বলেন, তিনি রাজশাহী নগরীর নিউ মার্কেট এলাকায় থিম ওমর প্লাজায় এমপি ওমর ফারুক চৌধুরীর মালিকানাধীন বহুতল ভবনের একটি ফ্ল্যাট কিনে সেখানে বসবাস করে আসছেন।

বিজ্ঞাপন

গত তিন বছরে এমপি ওই ভবনের প্রতিটি ফ্ল্যাটের সার্ভিস চার্জ এক হাজার ৫০০ থেকে তিন হাজার টাকায় নিয়ে গেছেন কোনো সভা ছাড়াই। এর মধ্যে বুধবার সন্ধ্যায় আবারও এক হাজার টাকা চার্জ বাড়িয়ে চার হাজার টাকা করেছেন। কিন্তু ওই সভায় যাঁরা উপস্থিত হতে পারেননি এ রকম সাতটি ফ্ল্যাটের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে নেসকোর নির্বাহী প্রকৌশলী অমিত রায় কালের কণ্ঠকে বলেন, ‘একজনের লাইন আরেকজন কাটতে পারেন না। এটা আইনত দণ্ডনীয় অপরাধ। অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নেব। ’

অভিযোগের বিষয়ে জানতে এমপি ওমর ফারুক চৌধুরীর মুঠোফোনে বারবার ফোন করা হলেও তিনি ধরেননি।

 



সাতদিনের সেরা