kalerkantho

বৃহস্পতিবার । ১ ডিসেম্বর ২০২২ । ১৬ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২৫ কিমি যানজট

কুমিল্লা প্রতিনিধি   

২৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২৫ কিমি যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গতকাল ২৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর এলাকা থেকে তোলা। ছবি : কালের কণ্ঠ

কুমিল্লার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গতকাল বুধবার দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এতে দিনভর ভোগান্তি পোহাতে হয় বিভিন্ন পরিবহনের চালক ও যাত্রীদের। কয়েক দিন ধরে কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর এলাকার মহাসড়কে সংস্কারকাজ চলায় এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ ও সংশ্লিষ্ট ব্যক্তিরা।

যানজটের কবলে পড়া চালক ও যাত্রীরা জানায়, বুধবার সকাল ৮টা থেকে মহাসড়কে যানজট সৃষ্টি হতে শুরু করে।

বিজ্ঞাপন

এক পর্যায়ে দুপুরে মহাসড়কের চট্টগ্রাম থেকে ঢাকামুখী লেনে থেমে থেমে অন্তত ২৫ কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়। তবে বিকেলের পর যান চলাচল স্বাভাবিক হলেও চলাচলে ধীরগতি ছিল।

গতকাল বিকেলে দাউদকান্দি হাইওয়ে পুলিশের ওসি জাহাঙ্গীর আলম বলেন, এখন যানজট নেই, যান চলাচল স্বাভাবিক। তবে গাড়ির চাপ বেশি থাকায় কিছুটা ধীরগতি রয়েছে।

কুমিল্লার সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বলেন, সংস্কারকাজ দ্রুতগতিতে চলছে। পূজার কারণে ঘরমুখো মানুষের চাপ থাকায় যানবাহনও বেশি চলছে। তাই কিছুটা যানজটের ভোগান্তি হচ্ছে। বিকল্প পথ হিসেবে কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া হয়ে ঢাকা সড়ক ব্যবহার করার অনুরোধ করা হয়েছে চালক ও যাত্রীদের। যাত্রীদের প্রতি অনুরোধ রইল সময় নিয়ে বের হওয়ার।



সাতদিনের সেরা