kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

আ. লীগের এক পক্ষের ওপর হামলা

সিংড়া (নাটোর) প্রতিনিধি   

২৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আ. লীগের এক পক্ষের ওপর হামলা

নাটোরের সিংড়ায় আওয়ামী লীগের একপক্ষের নেতাকর্মীদের দোকান ও বাড়ি ভাঙচুর। ছবি : কালের কণ্ঠ

নাটোরের সিংড়ায় মসজিদে ইমাম নিয়োগ ও এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের এক পক্ষের নেতাকর্মীরা অপর পক্ষের ওপর হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে। গত সোমবার বিকেল উপজেলার ইটালী ইউনিয়নের পাকুড়িয়া গ্রামে এই হামলার ঘটনা ঘটে।

আওয়ামী লীগের এক পক্ষের অভিযোগ, হামলাকারীরা তাঁদের দোকান, বাড়ি ও দলীয় কার্যালয়ে ভাঙচুর ও লুটপাট চালিয়েছেন।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্র জানায়, গত রবিবার বিকেলে পাকুড়িয়া জামে মসজিদের ইমাম নিয়োগ নিয়ে গ্রামের বর্তমান ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেন ও সাবেক ইউপি সদস্য আলিফ হোসেনের সমর্থকদের মধ্যে ধাক্কাধাক্কি হয়।

বিজ্ঞাপন

এর জের ধরে সোমবার বিকেল ৪টার দিকে সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইটালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ ও সাবেক ইউপি সদস্য আলিফ হোসেনের নেতৃত্বে ২৫০ থেকে ৩০০ জন লাঠিসোঁটা নিয়ে গ্রামের বাজারে প্রতিপক্ষের ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা চালান। হামলাকারীরা অন্তত সাতটি দোকান ভাঙচুর ও লুটপাট করেন। এতে বাধা দেওয়ায় চা-বিক্রেতা রনিকে ঘরের খুঁটির সঙ্গে বেঁধে মারধর করা হয়। এক পর্যায়ে হামলাকারীরা বাজারের পাশের বাসিন্দা অ্যাডভোকেট মানিক লাল চক্রবর্তীর বাড়িতে হামলা করেন। এ সময় মানিক লালের কার্যালয়ের আসবাব ও নথিপত্র তছনছ করা হয়। বাধা দিলে মানিক লালের ছোট ভাই সাবেক ইউপি সদস্য এবং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুক্তা লাল চক্রবর্তীকে মারধর করা হয়।

প্রায় দুই ঘণ্টা হামলা ও লুটপাট চালানোর পর সন্ধ্যা ৬টার দিকে স্থান ত্যাগ করেন হামলাকারীরা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। সন্ধ্যার পর নাটোরের পুলিশ সুপার সাইফুর রহমান ও সিংড়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার জামিল আকতার ঘটনাস্থল পরিদর্শন করেন।

ইটালী ইউপির চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ বলেন, ‘সাবেক ও বর্তমান ইউপি সদস্যের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ’

সিংড়া থানার ওসি নূর-এ-আলম সিদ্দিকী বলেন, ‘বিষয়টি জানার পরই সেখানে গিয়ে পুলিশ পরিস্থিতি শান্ত করে। পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করে উভয় পক্ষকে লিখিত অভিযোগ দিতে বলেছেন। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ’



সাতদিনের সেরা