kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বগুড়া সদর

ইউএনওকে বর্জনের ঘোষণা উপজেলা পরিষদের

বগুড়া অফিস   

২৭ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমর কুমার পালকে বর্জনের ঘোষণা দিয়েছে উপজেলা পরিষদ। ইউএনওকে প্রত্যাহার না করা পর্যন্ত তাঁর কোনো সভায় যোগ দেবেন না জানিয়েছেন পরিষদের সদস্যরা। গতকাল সোমবার দুপুরে বগুড়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান শফিক এই তথ্য জানিয়েছেন।

উপজেলা চেয়ারম্যান জানান, সদর ইউএনও সমর কুমার পালের বিরুদ্ধে কর্মচারীকে মারধরসহ বিভিন্ন অভিযোগ তদন্ত করে তাঁকে প্রত্যাহারের জন্য গতকাল বগুড়া জেলা প্রশাসকের মাধ্যমে রাজশাহী বিভাগীয় কমিশনার বরাবর অভিযোগ পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

তিনি ছাড়াও দুজন ভাইস চেয়ারম্যান ও ১১ জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ওই অভিযোগে সই করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, সমর  ইউএনও হিসেবে যোগদান করার পর থেকেই ইউপি চেয়ারম্যানদের সঙ্গে স্বেচ্ছাচারিতামূলক আচরণ করে আসছেন। তিনি সময়মতো অফিসে বসেন না এবং সরকারি সিদ্ধান্ত অমান্য করে গভীর রাত পর্যন্ত কর্মকর্তা-কর্মচারীদের অফিসে থাকতে বাধ্য করেন। তিনি বিনা প্রয়োজনে ইউপি চেয়ারম্যানদের যখন-তখন অফিসে ডাকেন এবং তাঁর অফিসে থাকা ফাইল দিনের পর দিন আটকে রেখে সুবিধা আদায়ের চেষ্টা করেন। এরই মধ্যে গত ২২ সেপ্টেম্বর রাতে উপজেলা প্রকৌশল অফিসের নৈশ প্রহরী আলমগীর শেখকে ইউএনও বেদম মারপিট করেন। ওই ঘটনার পর ইউএনও তাঁর অফিশিয়াল ফেসবুক পেজে উপজেলা পরিষদ চেয়ারম্যানকে নিয়ে আপত্তিকর মন্তব্য পোস্ট করেন। এতে উপজেলা পরিষদের মর্যাদা ও সুনাম ক্ষুণ্ন করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

অভিযোগের বিষয়ে সদর ইউএনও সমর কুমার পাল বলেন, ‘উপজেলা চেয়ারম্যান দুপুরে ডিসি অফিসে গেছেন শুনেছি। তবে কেন গেছেন, তা আমার জানা নেই। ’



সাতদিনের সেরা