kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

এবার পরীক্ষা কেন্দ্রে ভাইস চেয়ারম্যান

মাগুরা প্রতিনিধি   

২৭ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এবার পরীক্ষা কেন্দ্রে ভাইস চেয়ারম্যান

মহম্মদপুর বালিকা বিদ্যালয় কেন্দ্রে বেবী নাজনীন। ছবি : কালের কণ্ঠ

জনপ্রতিনিধিদের পাবলিক পরীক্ষার হল পরিদর্শনের প্রচলিত নিয়ম না মেনে এসএসসি পরীক্ষার হল পরিদর্শনে গিয়ে বিপাকে পড়েছেন মাগুরার মহম্মদপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক বেবী নাজনীন।

রবিবার মহম্মদপুরের এসএসসি পরীক্ষার একটি হল পরিদর্শনে যান বেবী নাজনীন। পরিদর্শনের সময় তোলা একটি ছবি ওই দিন রাতে পোস্ট করেন স্থানীয় এক সাংবাদিক। ফেসবুকে ছবিটি পোস্টের পর থেকে তাঁর পরীক্ষার হল পরিদর্শনের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠে সর্বত্র।

বিজ্ঞাপন

এ বিষয়ে মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রামানন্দ পাল বলেন, ‘কোনো জনপ্রতিনিধির পাবলিক কোনো পরীক্ষার হল পরিদর্শনের সুযোগ নেই। উনি আমার কাছে এ বিষয়ে জানতে চেয়েছিলেন। আমি নিয়মের কথাটি তাঁকে জানিয়েছিলাম। ’

তবে বেবী নাজনীন বলেছেন, ‘আমি ইউএনওর অনুমতি নিয়েই পরিদর্শনে গিয়েছি। ’ ওই কেন্দ্রে গিয়ে মাত্র ৩০ সেকেন্ড ছিলেন বলেও দাবি করেছেন তিনি।

জানা গেছে, পরীক্ষার হল পরিদর্শনকালে পরীক্ষার্থীরা লেখা বন্ধ করে তাঁকে করতালি দিয়ে স্বাগত জানায়। রবিবার রাতে হল পরিদর্শনের এ ঘটনাটি ছবিসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন তাঁর সঙ্গে থাকা জনৈক সাংবাদিক।

মহম্মদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বে থাকা কেন্দ্র সচিব রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘মহিলা ভাইস চেয়ারম্যান মহোদয় আমাদের জানান যে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা স্যারের অনুমতি নিয়ে হল পরিদর্শনে এসেছেন। ’

এর আগে গত ১৭ সেপ্টেম্বর সংসদ সদস্য এনামুল হক এসএসসি পরীক্ষা চলাকালে রাজশাহীর বাগমারার সালেহা ইমারত গার্লস একাডেমি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে গিয়ে ফেসবুকে সে দৃশ্য সম্প্রচার করেন।

 



সাতদিনের সেরা