kalerkantho

বৃহস্পতিবার । ১ ডিসেম্বর ২০২২ । ১৬ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

বজ্রপাত রোধে তালবীজ বপন

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) ও বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি   

২৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বজ্রপাত রোধে তালবীজ বপন

দিনাজপুরের বোচাগঞ্জে বজ পাত ও প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা পেতে তালবীজ বপন করেছেন কালের কণ্ঠ শুভসংঘের জেলা শাখার সদস্যরা। গতকাল সকালে বোচাগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় হাট রামপুর সড়ক থেকে সুকদেবপুর চৌরাস্তা পর্যন্ত ছয় কিলোমিটার সড়কে এক হাজার ৬০০ তালবীজ বপন করা হয়।

কর্মসূচি উদ্বোধন করেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পাল। সংগঠনের উপজেলা শাখার উপদেষ্টা প্রিন্সিপাল কামাল উদ্দীন এবং সভাপতি ইসমাইল হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এদিকে চুয়াডাঙ্গার দামুড়হুদায় শুভসংঘের উদ্যোগে উপজেলার একটি এতিমখানার শিশুদের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহায়তায় উপজেলার পুড়াপাড় জামিয়া আশরাফিয়া সামসুল উলুম শান্তিবাগ এতিমখানা মাদরাসা ও লিল্লাহ বোর্ডিংয়ের ৩০টি এতিম শিশু, গ্রামের ২০ অসহায় শিশুসহ মোট ৫০টি শিশুর রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

গতকাল সকালে মাদরাসার অফিস কক্ষে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ জামাল শুভ এ কর্মসূচি উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, কালের কণ্ঠ এর আগে করোনাকালে উপজেলার বিভিন্ন এলাকায় মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করেছে।

সংগঠনটি বিভিন্ন প্রতিষ্ঠানে গাছের চারা রোপণ, রমজানে ইফতারসহ খাবার বিতরণ এবং শীত মৌসুমে অসহায়দের কম্বল দিয়েছে। তারা মাদক ও বাল্যবিবাহ রোধেও কাজ করে যাচ্ছে। এসব ভালো কাজের জন্য শুভসংঘকে ধন্যবাদ জানান তিনি।

 



সাতদিনের সেরা