kalerkantho

বৃহস্পতিবার । ১ নভেম্বর ২০২২ । ১৬ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

রামপাল বিদ্যুৎকেন্দ্রের চোরাই মালপত্রসহ গ্রেপ্তার ৬

খুলনা অফিস   

২৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের মালপত্র চুরি ও লুটপাটের সঙ্গে জড়িত চক্রের প্রধান কবির শেখ ওরফে কবির ডাকাত (৪২) ও তাঁর পাঁচ সঙ্গীকে গ্রেপ্তার করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৬) সদস্যরা। এ সময় ছয় লাখ টাকা মূল্যের এক হাজার ২২০ কেজি লোহার পাইপ, চোরাই কাজে ব্যবহৃত ইঞ্জিনচালিত নৌকা, একটি মোটরসাইকেল ও ৯টি মোবাইল ফোন জব্দ করা হয়।

গতকাল শনিবার ভোরে খুলনার বটিয়াঘাটা থানাধীন কাতিয়ানাংলা গ্রামের মেসার্স রিমন ট্রেডার্স রাইস মিলের দক্ষিণ পাশে কাতিয়ানাংলা স্লুইস গেট এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া অন্য আসামিরা হলেন দাকোপের টিটাপল্লী গ্রামের মো. বাবু শেখ (২৬), পানখালীর মো. জাবের শেখ (২৫), খলিসার মো. মহসিন গাজী (২৪), মো. মিকাইল শেখ (২২) ও বাগেরহাটের শুভদিয়া গ্রামের আবু হুরাইরা মোল্লা (২৪)।

বিজ্ঞাপন

র‌্যাব-৬-এর মিডিয়া কর্মকর্তা, এএসপি তারেক রহমান বান্না বিকেলে জানান, শুক্রবার দিবাগত রাতে রামপাল থানাধীন সাতমারী এলাকার রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভেল কম্পানির অন্তর্ভুক্ত গানাত্রা হেভি লিফটারস কম্পানির ৫ নম্বর ইয়ার্ড থেকে প্রায় এক হাজার ২২০ কেজি ওজনের ২৯টি লোহার পাইপ লুট হয়। শনিবার ভোরে অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়। এই ডাকাতি চক্রের মূল হোতা কবির শেখ ওরফে ‘কবির ডাকাত’। তাঁর বিরুদ্ধে দাকোপ, রামপাল, বটিয়াঘাটা এলাকায় তিনটি অস্ত্র, একটি গণধর্ষণ, পাঁচটি হত্যাচেষ্টা ও তিনটি চুরিসহ ১৪টি মামলা রয়েছে। ডাকাতির ঘটনায় গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে বটিয়াঘাটা থানায় মামলা হয়েছে।

 



সাতদিনের সেরা