kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

গুরুদাসপুর সরকারি কলেজ

বিদায় নিতে এসে বিক্ষোভের মুখে শিক্ষার্থীরা

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নাটোরে এইচএসসি শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি না থাকায় অনুষ্ঠান বর্জন করেছেন সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস। তা ছাড়া কলেজ শাখা, পৌর ও উপজেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদে ভণ্ডুল হয়ে যায় অনুষ্ঠানটি। গতকাল নাটোরের গুরুদাসপুরে বিলচলন শহীদ সামসুজ্জোহা সরকারি কলেজে এই ঘটনা ঘটে।

কলেজ, বিদায়ি শিক্ষার্থী ও ছাত্রলীগ সূত্রে জানা গেছে, ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছিল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

প্রায় ৫০০ শিক্ষার্থী এসেছিল অনুষ্ঠানে। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আব্দুল কুদ্দুস। নাটোর জেলা প্রশাসক শামীম আহমেদ ও পুলিশ সুপার সাইফুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও তাঁরাও আসেননি।

ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি না থাকায় ছাত্রলীগ অনুষ্ঠান বর্জন করে কলেজ চত্বরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ এবং অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে। পরে সংবাদ সম্মেলন করে প্রতিবাদ জানায়। পরে অধ্যক্ষ একরামুল হক তাঁর কক্ষে সাংবাদিকদের ডেকে ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি না থাকার কথা স্বীকার করে বলেন, ‘ভুল-বোঝাবুঝি হয়েছে। দ্রুত জাকজমকভাবে পুনরায় অনুষ্ঠান করা হবে। ’

এ বিষয়ে জানতে চাইলে সংসদ সদস্য আব্দুল কুদ্দুস বলেন, মঞ্চের ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি না থাকায় অনুষ্ঠানটি বর্জন করেছেন তিনি।

 

 



সাতদিনের সেরা