kalerkantho

বৃহস্পতিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১৪ আশ্বিন ১৪২৯ ।  ২ রবিউল আউয়াল ১৪৪৪

চিকিৎসকের গাফিলতিতে রোগীর মৃত্যুর অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি   

২০ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চিকিৎসকের গাফিলতিতে রোগীর মৃত্যুর অভিযোগ

মাদারীপুরের প্লানেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিত্সকের গাফিলতিতে সৈয়দা মাজেদা বেগম (৮০) নামের এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পরই ওই চিকিত্সক পালিয়ে গেছেন বলে দাবি রোগীর স্বজনদের। গতকাল শুক্রবার সকালে মাদারীপুর পৌর এলাকার কলেজ রোডের ওই হাসপাতালে এই ঘটনা ঘটে। মৃত সৈয়দা মাজেদা বেগম ডাসার গ্রামের মৃত নুরুউদ্দীন আহম্মেদের স্ত্রী।

বিজ্ঞাপন

মৃতের স্বজনরা জানায়, গত বৃহস্পতিবার বাড়ির সিঁড়ি থেকে নামার সময় পড়ে গিয়ে হাঁটুর জয়েন্টে আঘাত পান মাজেদা বেগম। পরে পরিবারের লোকজন শহরের প্লানেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসার জন্য ভর্তি করায়। এ সময় এক্স-রে করানো হলে অর্থোপেডিক ও ট্রমা সার্জন মহসিনা খান আইরিন হাঁটুতে অস্ত্রোপচারের কথা বলেন। শুক্রবার সকাল ৮টার দিকে তাঁকে অস্ত্রোপচারকক্ষে নিয়ে যাওয়া হয়। সকাল ৯টার দিকে ওই চিকিত্সক রোগীকে অস্ত্রোপচারকক্ষ থেকে বের করে হাসপাতালের স্টাফদের মাধ্যমে তড়িঘড়ি করে অ্যাম্বুল্যান্সে তুলে দেন। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, রোগীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র নিয়ে যেতে হবে। এ সময় স্বজনরা রোগীর রিপোর্ট চাইলে হাসপাতাল থেকে দুই ঘণ্টা সময়ক্ষেপণ করে জানিয়ে দেয় রোগী মারা গেছে।

মৃত মাজেদা বেগমের ছোট ছেলে সৈয়দ মুনিম অভিযোগ করে বলেন, ‘হাসপাতালের ডাক্তার আইরিনের গাফিলতির কারণেই আমার মায়ের মৃত্যু হয়েছে। ’ এ বিষয়ে জানতে চাইলে মাদারীপুর সিভিল সার্জন ডা. মুনির আহমেদ খান বলেন, এ ব্যাপারে অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

 



সাতদিনের সেরা