kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

বিবাহিত-অছাত্র নিয়ে কমিটি গঠন

তাড়াশ-রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

১৬ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিবাহিত-অছাত্র নিয়ে কমিটি গঠন

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা ছাত্রলীগের কমিটিতে বিবাহিত, অছাত্র, চাকরিজীবী ও ব্যবসায়ীদের দিয়ে কমিটি গঠনের অভিযোগ উঠেছে। নতুন এ কমিটি নিয়ে বিভিন্ন মহলে চলছে নানা সমালোচনা। বিতর্কিতরা পদ পাওয়ায় ক্ষুব্ধ পদবঞ্চিতরা।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, সম্মেলন ছাড়াই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর তাড়াশ উপজেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগ।

বিজ্ঞাপন

এক বছরের জন্য ইকবাল হোসেন রুবেলকে সভাপতি ও শামীম আহমেদ আকাশকে সাধারণ সম্পাদক করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক পদবঞ্চিত কয়েকজন নেতা জানান, ছাত্রলীগের গঠনতন্ত্র লঙ্ঘন করে সভাপতি ইকবাল হোসেন রুবেল ও সুলতান মাহমুদকে সাধারণ সম্পাদক করে উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে জেলা ছাত্রলীগ। এই কমিটিতে বিবাহিত ও অছাত্রদের স্থান দিয়েছে জেলা ছাত্রলীগ। একসময় ছাত্রদল করতেন—এমন ব্যক্তিরাও পদ পেয়েছেন এই কমিটিতে। তা ছাড়া খোদ সভাপতি ইকবাল হোসেন রুবেল একজন বিবাহিত পুরুষ। দুই বছর আগে পৌর এলাকার জাহাঙ্গীরগাতী গ্রামের মন্টু মাস্টারের মেয়েকে বিয়ে করেন তিনি। সাবেক ছাত্রদল নেতা সোহেল রানা নতুন কমিটিতে সহসভাপতির পদ পেয়েছেন। এ ছাড়া নতুন কমিটিতে পাঁচজন বিবাহিত, সাতজন চাকরিজীবী-ব্যবসায়ী ও ১০ জন অছাত্র রয়েছেন বলে জানা গেছে।

কমিটিতে স্থান পাওয়া বিবাহিতরা হলেন—সভাপতি ইকবাল হোসেন রুবেল, সহসভাপতি রাফসান আহমেদ রিজন, বিদ্যুৎ কুমার, নাছিম আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রানা মণ্ডল, প্রচার সম্পাদক ছোটন আহমেদ, ছাত্রীবিষয়ক সম্পাদক নিলুফা ইয়াসমিন শবনম, ক্রীড়া সম্পাদক সৈকত সরকার সজীব ও পরিবেশ সম্পাদক তানভির রহমান।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম আহমেদ আকাশ বলেন, ‘দলের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। ’

সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ্ বিন আহম্মেদ বলেন, ‘তাড়াশ উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের দেওয়া তালিকা অনুযায়ী এ কমিটি অনুমোদন করেছি। ’

 

 



সাতদিনের সেরা