kalerkantho

শুক্রবার । ৭ অক্টোবর ২০২২ । ২২ আশ্বিন ১৪২৯ ।  ১০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়তাবাদী কৃষক দলের সমাবেশ থেকে হামলা

শিবগঞ্জে পুলিশের ওপর হামলা, গ্রেপ্তার ১২

পৃথক ঘটনায় ১৪ ককটেল উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   

৯ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় জাতীয়তাবাদী কৃষক দলের বিক্ষোভ সমাবেশ থেকে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটেছে। রবিবার সন্ধ্যায় শিবগঞ্জ পৌর এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ওই ঘটনায় এক পুলিশ সদস্য আহত হন।

এ ব্যাপারে গতকাল সোমবার পুলিশ বাদী হয়ে মামলা করেছে। গ্রেপ্তার করা হয়েছে ১২ জনকে।

বিজ্ঞাপন

পৃথক ঘটনায় সোমবার দুপুরে শিবগঞ্জ পৌর বাসস্ট্যান্ডের পেছন থেকে পরিত্যক্ত অবস্থায় ১৪টি ককটেল উদ্ধার করা হয়েছে।

শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহম্মেদ জানিয়েছেন, রবিবার বিকেলে কৃষক দলের বিক্ষোভের এক পর্যায়ে নেতাকর্মীরা নিজেরাই সহিংসতায় লিপ্ত হন। শিবগঞ্জ পৌর এলাকার ইসলামী ব্যাংক এলাকায় এ সময় কিছু ভাঙচুরের ঘটনা ঘটে। পুলিশ এ সময় তাঁদের থামাতে গেলে তাঁরা পুলিশের ওপর চড়াও হন। তাঁরা পুলিশের প্রতি ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে এক পুলিশ সদস্য আহত হন। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

তিনি জানান, এ ঘটনায় রাতেই পুলিশ অভিযান চালিয়ে ১২ জন বিএনপি, কৃষক দল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীকে আটক করে।

এ ব্যাপারে সোমবার পুলিশ বাদী হয়ে মামলা (পুলিশ অ্যাসল্ট) করলে আটক ১২ জনকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। মামলায় ৩০ জনকে এজাহারনামীয় ও ৯০ থেকে ১০০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

পৃথক ঘটনায় সোমবার দুপুরে শিবগঞ্জ পৌর বাসস্ট্যান্ডের পেছনের একটি জঙ্গল থেকে পরিত্যক্ত অবস্থায় ১৪টি ককটেল উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুরে ককটেল উদ্ধারের ঘটনার সঙ্গে কৃষক দলের ঘটনার কোনো যোগসূত্র নেই জানিয়ে ওসি বলেন, এ ব্যাপারে পৃথক আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

 



সাতদিনের সেরা