kalerkantho

শুক্রবার । ৭ অক্টোবর ২০২২ । ২২ আশ্বিন ১৪২৯ ।  ১০ রবিউল আউয়াল ১৪৪৪

ডাক্তার-রোগী মারমুখি

বহির্বিভাগে সেবা বন্ধ দুই ঘণ্টা

যশোর প্রতিনিধি   

৪ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যশোরের ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার ও রোগীর দ্বন্দ্বে প্রায় দুই ঘণ্টা স্বাস্থ্যসেবা ব্যাহত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এমন অবস্থার সৃষ্টি হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসির হস্তক্ষেপে পরে ডাক্তাররা বহির্বিভাগে ফেরেন। তবে এর আগে দুই ঘণ্টা হাসপাতালের বহির্বিভাগে ডাক্তার দেখাতে এসে রোগীরা চরম ভোগান্তিতে পড়ে।

বিজ্ঞাপন

ওই সময় অবশ্য হাসপাতালের জরুরি বিভাগের সেবা স্বাভাবিক ছিল।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গতকাল সকাল ১০টার দিকে হাসপাতালের ওয়ার্ডে রাউন্ডে থাকাকালে ডা. রাফেজাতুন জান্নাত রজনীর সঙ্গে তাইজুল ইসলাম ও ইফাজ উদ্দীন নামের দুই রোগীর বাগবিতণ্ডা হয়। রোগীদের অভিযোগ, ডাক্তার ও নার্স মেঝেতে তাঁদের শয্যার ওপর জুতা পায়ে দাঁড়িয়েছিলেন। আর তাঁদের সমস্যা নিয়ে কথাও শোনেননি। এক পর্যায়ে রোগী ইফাজ উদ্দীন ডাক্তারকে মারতে উদ্যত হলে অন্য ডাক্তাররা রোগীর সেবা দেওয়া বন্ধ করে দেন।

পরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রশিদুল আলমের উপস্থিতিতে রোগী ইফাজ উদ্দীন ডা. রাফেজাতুন জান্নাত রজনীর কাছে দুঃখ প্রকাশ করেন।

ঘটনা জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবুল হক ও থানার ওসি সুমন ভক্ত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন।

ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রশিদুল আলম জানান, একজন রোগী ডিউটিরত ডাক্তারের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। এরই পরিপ্রেক্ষিতে ডাক্তাররা প্রায় ঘণ্টাখানেক কর্মবিরতিতে যান। তবে হাসপাতালের জরুরি সেবা স্বাভাবিক ছিল। এ সময় ডাক্তার ও স্টাফদের নিরাপত্তার স্বার্থে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।



সাতদিনের সেরা