kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

প্রধানমন্ত্রীর ছবি নিয়ে প্রতারণা, আটক ২

ভোলা

ভোলা প্রতিনিধি   

৩ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভোলার লালমোহনে ফটোশপের সহায়তায় প্রধানমন্ত্রীর ছবির সঙ্গে নিজের ছবি লাগিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আদায়ের অভিযোগে দুজনকে আটক করেছে পুলিশ। গত সোমবার রাতে লালমোহন পৌর শহরের ওয়েস্টার্নপাড়া এলাকা থেকে তাঁদের আটক করা হয়। আটকরা হচ্ছেন চরফ্যাশন উপজেলার জিন্নাগর ইউনিয়নের আদর্শপাড়া এলাকার মোহাম্মদ আলী সরকার (৬৫) ও তাঁর সহযোগী সুরেন্দ্র নাথ ঢালী (৪৫)।

পুলিশ সূত্রে জানা গেছে, এই প্রতারকচক্র প্রধানমন্ত্রীর ভীষণ-২ প্রকল্পের আওতায় লালমোহন ও চরফ্যাশন উপজেলায় আশ্রয়ণের ঘর ও বিভিন্ন জনকে চাকরি দেওয়ার নামে অর্থ আদায় করে।

বিজ্ঞাপন

এ ঘটনায় আবদুর রাজ্জাক নামের এক ব্যক্তি বাদী হয়ে ওই প্রতারকচক্রের বিরুদ্ধে লালমোহন থানায় মামলা করেন।

মামলার বাদী আব্দুর রাজ্জাক জানান, চক্রের মূল হোতা মোহাম্মদ আলী সরকার ভীষণ-২ প্রকল্পের আওতায় সাধারণ মানুষের মাঝে ঘর বিতরণ করা হবে বলে এলাকায় প্রচার চালান। বিষয়টি বিশ্বাসযোগ্য করে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর তোলা ছবি ও এ ব্যাপারে একাধিক চুক্তিনামা দেখানো হয়। সেই প্রকল্পে চাকরির কথা বলে তাঁর কাছ থেকে এক লাখ টাকা নেন মোহাম্মদ আলী সরকার। পরে আ. রাজ্জাকের সন্দেহ হলে টাকা ফেরত চান। টাকা দিতে গড়িমসি করায় তিনি থানায় অভিযোগ দেন।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকসুদুর রহমান মুরাদ বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে মোহাম্মদ আলী সরকারের ছবিটি সম্পূর্ণ এডিট করা। এ ঘটনায় ওই দুই প্রতারকের বিরুদ্ধে মামলা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে। ’



সাতদিনের সেরা