kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

করোনায় চট্টগ্রামে চার দিনে তিনজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৫ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত দুই দিনে দুজনসহ চার দিনে তিনজন মারা গেল। এ ছাড়া সর্বশেষ গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা নমুনা পরীক্ষা ও শনাক্ত সংখ্যা আরো বেড়েছে। পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ৫০ জনের করোনা শনাক্ত হলেও গতকাল সোমবার তা বেড়ে হয়েছে ৯৩।

বিজ্ঞাপন

চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের দৈনিক তথ্য থেকে জানা গেছে, গত রবিবার সকাল ৮টা থেকে গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৬০৮টি নমুনা পরীক্ষায় ৯৩ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে নগরে ৮২ জন এবং জেলায় ১১ জন। পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ১৫.২৯ শতাংশ। এই সময়ে করোনা আক্রান্ত হয়ে জেলায় একজন মারা গেছেন। আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৯৭টি নমুনা পরীক্ষায় ৫০ জনের করোনা শনাক্ত হয়েছিল। এদিন নগরে একজনের মৃত্যু হয়।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি চট্টগ্রামে দুজন করোনায় মারা যায়। এর সাড়ে চার মাস পর এসে চার দিনের ব্যবধানে তিনজনের প্রাণ গেল করোনায়।

চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া জানান, সংক্রমণের শুরু থেকে জেলায় এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছে এক লাখ ২৭ হাজার ৪৪৪ জন। এর মধ্যে নগরে ৯২ হাজার ৮১২ জন ও জেলায় ৩৪ হাজার ৬৩২ জন। করোনায় মারা গেছে এক হাজার ৩৬৫ জন। এর মধ্যে নগরে ৭৩৫ জন এবং জেলায় ৬৩০ জন।

 

 



সাতদিনের সেরা