kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

কমিটি ঘোষণা না করায় এমপি অবরুদ্ধ

দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি   

৪ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কমিটি ঘোষণা না করায় এমপি অবরুদ্ধ

কুমিল্লার দেবীদ্বারে আওয়ামী লীগের সম্মেলনে কমিটি ঘোষণা না দিয়ে চলে যেতে চাইলে স্থানীয় এমপিসহ জেলা ও উপজেলা নেতাদের দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন নেতাকর্মীরা। এ সময় তাঁরা দেবীদ্বার-চান্দিনা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে রাত সাড়ে ১০টায় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে পুলিশ পাহারায় নেতারা এলাকা ত্যাগ করেন।

শনিবার রাতে উপজেলার নবিয়াবাদ কুমিল্লা মডেল কলেজ মাঠে আয়োজিত দেবীদ্বার উপজেলার ১৫ নম্বর বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের শেষ পর্বে ওই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

পরে সভাপতি পদে মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক পদে মো. রুকন উদ্দিনের নাম ঘোষণা করলে পরিস্থিতি শান্ত হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন নেতা ক্ষোভের সঙ্গে জানান, দলীয় কোন্দলের কারণে বিগত ২৬ বছরেও উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করা সম্ভব হয়নি। আগামী ২১ জুলাই উপজেলা সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এ উদ্ভট পরিস্থিতিতে বিষয়টি আবারও অনিশ্চয়তার দিকে যাচ্ছে।

কুমিল্লা উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার বলেন, ‘বিক্ষুব্ধ নেতাকর্মীরা কমিটি ঘোষণার দাবিতে এমপি সাহেবের গাড়ি অবরোধ করে রাখলে আমি মীমাংসার চেষ্টা করি। এমপি সাহেব লাঞ্ছিত হওয়া এবং গাড়িতে লাথি মারার ঘটনায় এখানে কমিটি ঘোষণা দিতে রাজি হননি। ’

তিনি আরো বলেন, ‘এমপি সাহেব ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের ইগোর কারণেই এই উদ্ভট পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ’

এদিকে উপজেলার গুনাইঘর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন স্থগিতের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের নেতারা। রবিবার দুপুরে গুনাইঘর দারুস সুন্নাত আহমাদিয়া আলিম মাদরাসা মাঠের সম্মেলন প্যান্ডেলে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, সব প্রস্তুতি সম্পন্ন করার পর শনিবার রাত সাড়ে ১২টায় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্যসচিব ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মনিরুজ্জামান মাস্টার ফোন করে সম্মেলন স্থগিতের কথা জানান।

 



সাতদিনের সেরা