kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

৬ জুলাইয়ের টিকিট দুই ঘণ্টায়ই শেষ

চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৩ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৬ জুলাইয়ের টিকিট দুই ঘণ্টায়ই শেষ

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট নিতে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে টিকিটপ্রত্যাশীদের ভিড় বাড়তে শুরু করেছে। প্রথম দুই ঘণ্টার মধ্যে চট্টগ্রাম-ময়মনসিংহ রেলপথে আন্ত নগর ট্রেন বিজয় এক্সপ্রেসের আগামী ৬ জুলাইয়ের সব টিকিট বিক্রি হয়ে যায়। আগাম টিকিট বিক্রির দ্বিতীয় দিনে গতকাল শনিবার বিকেল পর্যন্ত বিক্রি হয় বিভিন্ন আন্ত নগর ট্রেনের ৭৫ শতাংশ টিকিট।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক রতন কুমার চৌধুরী গতকাল শনিবার সন্ধ্যায় কালের কণ্ঠকে বলেন, প্রথম দিনের চেয়ে আজ (গতকাল) ভিড় ছিল।

বিজ্ঞাপন

বিজয় এক্সপ্রেসের কোনো টিকিট অবিক্রীত নেই। অন্য আন্ত নগর (৯টি) ট্রেনগুলোর ২৫ শতাংশ টিকিট অবিক্রীত রয়েছে। তবে এসব টিকিট কাউন্টারে বিক্রি করা হচ্ছে। যারাই আসছে তারা টিকিট পাচ্ছে। আগের দিনের (৫ জুলাই) আগাম টিকিটও বিক্রি হয়ে যায়।

এদিকে আজ রবিবার বিক্রি হবে আগামী ৭ জুলাইয়ের ট্রেনের আগাম টিকিট। তৃতীয় দিনের টিকিট সংগ্রহ করতে ভিড় আরো বাড়তে পারে বলে সংশ্লিষ্টরা জানান। চট্টগ্রাম থেকে ঢাকা, সিলেট, নোয়াখালী, ময়মনসিংহ ও চাঁদপুর রুটে ১০টি আন্ত নগর ট্রেনের জন্য গতকাল মোট টিকিট ছিল সাত হাজার ২০টি। এর মধ্যে ৫০ শতাংশ অনলাইনে এবং ৫০ শতাংশ স্টেশনের কাউন্টারে রাখা হয়। সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত বিভিন্ন ট্রেনের ৭৫ শতাংশ টিকিট বিক্রি হয়েছে বলে জানান রেল কর্মকর্তারা।

রেলওয়ে সূত্রে জানা যায়, চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে একটিমাত্র (বিজয় এক্সপ্রেস) আন্ত নগর ট্রেন রয়েছে। এ ট্রেনে মোট আসন ৬৫২টি। প্রথম দুই ঘণ্টার মধ্যে এসব টিকিট বিক্রি শেষ। প্রথম দিনের মধ্যে গতকালও অনেকেই বিজয় ট্রেনের আগাম টিকিট না পেয়েই স্টেশন ছাড়ে।

 



সাতদিনের সেরা