kalerkantho

রবিবার । ১৪ আগস্ট ২০২২ । ৩০ শ্রাবণ ১৪২৯ । ১৫ মহররম ১৪৪৪

বাংলাদেশের জলসীমায় প্রবেশ

ভারতীয় ১৩৫ জেলে আটক আট ট্রলার জব্দ

মাছ ধরার সময় প্রথম দফায় অভিযান চালিয়ে চারটি ট্রলারসহ ৬৮ জন এবং দ্বিতীয় দফায় চারটি ট্রলারসহ ৬৭ জন ভারতীয় জেলেকে আটক করেন নৌবাহিনীর সদস্যরা

বাগেরহাট ও মোংলা প্রতিনিধি   

৩০ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতীয় ১৩৫ জেলে আটক আট ট্রলার জব্দ

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ ধরার সময় আটটি ট্রলারসহ আটককৃত ১৩৫ জন ভারতীয় জেলে। ছবি : কালের কণ্ঠ

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ ধরার সময় আটটি ট্রলারসহ ১৩৫ জন ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী। গত সোমবার রাতে গভীর সমুদ্রে টহল দেওয়ার সময় নৌবাহিনীর সদস্যরা দুই দফায় অভিযান চালিয়ে তাদের আটক করে। পরের দিন মঙ্গলবার গভীর রাতে চারটি ট্রলারসহ ৬৮ জন জেলেকে মোংলা থানায় সোপর্দ করা হয়। বাকি ট্রলারসহ জেলেদের থানায় সোপর্দ করার প্রস্তুতি চলছে বলে গতকাল বুধবার পুলিশ জানায়।

বিজ্ঞাপন

বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের পুলিশ পরিদর্শক এস এম আশরাফুল আলম বলেন, নৌবাহিনীর জাহাজ বানৌজা প্রত্যয় এবং আলী হায়দার সোমবার রাতে সমুদ্রে টহলে ছিল। এ সময় অবৈধভাবে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে মাছ ধরার সময় প্রথম দফায় অভিযান চালিয়ে চারটি ট্রলারসহ ৬৮ জন এবং দ্বিতীয় দফায় চারটি ট্রলারসহ ৬৭ জন ভারতীয় জেলেকে আটক করেন নৌবাহিনীর সদস্যরা। দুই দফায় আটটি ট্রলারসহ মোট ১৩৫ ভারতীয় জেলেকে আটক করা হয়। তারা অবৈধভাবে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে মাছ শিকার করছিল। জব্দ মাছ ধরার ট্রলারসহ মালপত্রের আনুমানিক মূল্য তিন কোটি ৮০ লাখ টাকা।

মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম গতকাল বুধবার বলেন, চারটি ট্রলারসহ ৬৮ জেলেকে নৌবাহিনীর পক্ষ থেকে তাঁদের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের বাগেরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।



সাতদিনের সেরা