kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

ঘাট দখল নিয়ে সংঘর্ষে আহত ৮

নাটোর প্রতিনিধি   

২৭ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঘাট দখল নিয়ে সংঘর্ষে আহত ৮

নাটোরের লালপুরে নদীর ঘাট দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে আটজন আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ চারজনকে আটক করেছে। রবিবার দুপুরে লালপুর উপজেলা সদরের কলোনি ঘাট এলাকায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মতিউর রহমান ও আওয়ামী লীগ কর্মী আমিনুল ইসলামের লোকজনের মধ্য এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, রবিবার দুপুরে লালপুর উপজেলার কলোনি নৌকাঘাটের বিরোধ নিরসনে লালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকের কাছে উভয় পক্ষ যায়।

বিজ্ঞাপন

সেখানে কোনো মীমাংসা না হওয়ায় চেয়ারম্যানের কাছে দুই দিন সময় চেয়ে ইউনিয়ন পরিষদ থেকে বের হয়ে যায় তারা। পরে কলোনিতে প্রবেশের সময় দুই পক্ষের লোকজনের মধ্য কথা-কাটাকাটির এক পর্যায়ে তারা লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

সংঘর্ষে আহতরা হলেন উপজেলার দক্ষিণ লালপুর গ্রামের বিপ্লব (৩৫), সেন্টু (৩৭), বকুল (৪০), খাইরুল (৪৫), রিফাত হোসেন (১৭) আমিরুল ইসলাম (৩৫), শামীম (৩৮), এবং ঝন্টু (৩৩)। আহত আমিরুল ইসলাম ও বকুলের অবস্থা অবনতি হলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে প্রেরণ করেন।

চেয়ারম্যান আবু বকর জানান, বিবদমান দুই পক্ষের বিরোধ নিরসনে তিনি চেষ্টা করেছেন; কিন্তু ঐকমত্যে না আসায় তারা সময় চেয়ে ইউনিয়ন পরিষদ থেকে চলে যায়।

লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুরুজ্জামান শামীম বলেন, ‘আহত আটজনের মধ্যে দুজনের অবস্থার অবনতি হওয়ায় তাঁদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ’

লালপুর থানার ওসি মোনোয়ারুজ্জামান জানান, নৌকা পারাপারের ঘাট দখলে নেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের লোকজনের সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে। এ ঘটনায় চারজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



সাতদিনের সেরা