kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

বাবার নাম শান্তি কমিটিতে, ক্ষুব্ধ নেতার মামলা

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

২৫ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মুক্তিযুদ্ধকালে পাকিস্তানি বাহিনীর সহযোগী সংগঠন শান্তি কমিটির সদস্যদের তালিকা প্রণয়ন করে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল। ২৪ জনের ওই তালিকায় নাম রয়েছে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও পৌরসভার সভাপতির বাবার নাম। এরই জের ধরে ক্ষিপ্ত হয়ে তালিকায় স্বাক্ষর করা তিন বীর মুক্তিযোদ্ধার বিরুদ্ধে গত বুধবার আদালতে মানহানির মামলা করেছেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজি রফিকুল ইসলাম বুলবুল। মামলাটি তদন্ত করছে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

বিজ্ঞাপন

বিষয়টি নিয়ে গত বৃহস্পতিবার সকালে প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে প্রতিবাদ জানান তিন বীর মুক্তিযোদ্ধা। মামলার আসামিরা হচ্ছেন ঈশ্বরগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল হক, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই ও সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. হাবিবুর রহমান আকন্দ এবং আমাদের কণ্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোজারুল ইসলাম, ময়মনসিংহ প্রতিনিধি মো. শহীদুল ইসলাম।

মামলার খবর পেয়ে মুক্তিযোদ্ধারা গত বৃহস্পতিবার দুপুরে ঈশ্বরগঞ্জ প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন।

মামলার বাদী রফিকুল ইসলাম বুলবুল বলেন, ‘আমার বাবা ও পৌরসভার সভাপতির বাবা ছিলেন মুক্তিযুদ্ধের পক্ষের। তাঁরা সব সময়ই আ. লীগের পাশে ছিলেন। বিরোধিতার কোনো প্রশ্নই ওঠে না। ’

 



সাতদিনের সেরা