kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

কমলগঞ্জে ৪০০ বস্তা সার জব্দ

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি   

২৫ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কমলগঞ্জে ৪০০ বস্তা সার জব্দ

মৌলভীবাজারের কমলগঞ্জে ৪০০ বস্তা টিএসপি সার জব্দের পাঁচ দিনেও প্রকৃত মালিককে খুঁজে পাওয়া যায়নি। যদিও ভানুগাছ বাজারের ইকবাল হোসেন নামের এক ব্যবসায়ী জব্দ করা সার তাঁর বলে দাবি করেছিলেন। কিন্তু পরে তিনি আর যোগাযোগ করেননি। এদিকে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত সারের ব্যাপারে কৃষি বিভাগ বা প্রশাসন চূড়ান্ত কোনো পদক্ষেপ না নেওয়ায় জনমনে নানা ধরনের প্রশ্ন উঠেছে।

বিজ্ঞাপন

এর আগে গত সোমবার বিকেলে উপজেলার শমসেরনগর-মুন্সীবাজার সড়কের পাশের একটি গোডাউনের সামনে থেকে পুলিশের উপস্থিতিতে সারের চালানটি জব্দ করে কৃষি বিভাগ। তবে ঘটনাটি জানাজানি হয় গত বৃহস্পতিবার।

উপজেলা কৃষি বিভাগ সূত্রে জানা যায়, জব্দ করার পর ভানুগাছ বাজারের মেসার্স এ বি অ্যাগ্রিক্যালচারের মালিক ইকবাল হোসেন সারের বস্তাগুলো তাঁর বলে দাবি করেন। তবে পরে আর তিনি যোগাযোগ করেননি। অন্যদিকে জব্দ করা সারের বিষয়ে উপজেলা প্রশাসন কোনো সিদ্ধান্ত না নেওয়ায় এ নিয়ে রহস্যময়তা দেখা দিয়েছে।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা জনি খান বলেন, ‘তাৎক্ষণিক সারের মালিক না পাওয়ায় সারের বস্তাগুলো জব্দ করা হয়। এখন উপজেলা সার ও মনিটরিং কমিটির সভাপতি ইউএনও মহোদয়ের সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ’

কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসান বলেন, ‘আটক সার অবৈধ বা ভেজাল কি না, এখনো তা বোঝা যাচ্ছে না। আমরা সারের বস্তাগুলো স্থানীয় এক ইউপি সদস্যের জিম্মায় রেখে দিয়েছি। ’

 



সাতদিনের সেরা