kalerkantho

রবিবার । ১৪ আগস্ট ২০২২ । ৩০ শ্রাবণ ১৪২৯ । ১৫ মহররম ১৪৪৪

মেহেরপুরে চার প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

নোয়াখালী-লক্ষ্মীপুরে সংঘর্ষের আশঙ্কা

মেহেরপুর ও লক্ষ্মীপুর প্রতিনিধি   

৪ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মেহেরপুরে চার প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

নোয়াখালীর হাতিয়া উপজেলার হরণী ইউনিয়ন পরিষদ নির্বাচনের চারটি ভোটকেন্দ্র লক্ষ্মীপুরের রামগতির চরগাজী ইউনিয়নে স্থাপন নিয়ে আন্দোলনে নেমেছেন স্থানীয় ভোটাররা। ছবি : কালের কণ্ঠ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে মেহেরপুর সদর উপজেলার বারাদি ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীসহ চার প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার। তাঁদের মধ্যে একজন চেয়ারম্যান পদপ্রার্থী এবং অন্য তিনজন সদস্য পদপ্রার্থী। গত বৃহস্পতিবার দেওয়া নোটিশের পর তিনটির বেশি নির্বাচনী ক্যাম্প স্থাপন করায় আওয়ামী লীগের প্রার্থী মোমিনুল ইসলামকে কারণ দর্শাতে বলা হয়। সাধারণ সদস্য পদপ্রার্থী তিনজন হলেন ৪ নম্বর ওয়ার্ডের তালা প্রতীকের প্রার্থী স্বাধীন শেখ, মোরগ প্রতীকের প্রার্থী মোর্শেদ কুলি মেগা ও ফুটবল প্রতীকের প্রার্থী রিপন আলী।

বিজ্ঞাপন

বারাদি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের রিটার্নিং অফিসার মেহেদী হাসান স্বাক্ষরিত নোটিশের সন্তোষজনক জবাব ৪৮ ঘণ্টার মধ্যে রিটার্নিং অফিসারের কাছে দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে, অন্যথায় প্রার্থীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।

এদিকে নোয়াখালীর হাতিয়া উপজেলার হরণী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চারটি ভোটকেন্দ্র লক্ষ্মীপুরের রামগতির চরগাজী ইউনিয়নে স্থাপন নিয়ে আন্দোলনে নেমেছে বিক্ষুব্ধ জনতা। এতে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে। ১৫ জুন হরণী ইউপিতে নির্বাচন হওয়ার কথা রয়েছে। তবে নির্বাচন নিয়ে কোনো সদুত্তর দিতে না পারলেও লক্ষ্মীপুর জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা বলছেন, আইন-শৃঙ্খলা রক্ষায় তাঁরা সতর্ক রয়েছেন।

এ নিয়ে গত বৃহস্পতিবার দিনব্যাপী চরগাজী ইউনিয়নের মীর আদর্শ গ্রাম, তেগাছিয়া বাজার ও টাংকি বাজারে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করা হয়েছে। কর্মসূচিতে এসব এলাকার বাসিন্দা, ব্যবসায়ী ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা অংশ নিয়েছেন।

কেন্দ্রগুলো সরিয়ে নিতে চরগাজী ইউপি চেয়ারম্যান তাওহীদুল ইসলাম সুমন সম্প্রতি ঢাকায় নির্বাচন কমিশনের সচিবের কাছে লিখিত আবেদন করেন। কমিশনের নির্দেশ পেয়ে ২৬ মে নোয়াখালীর নির্বাচন কর্মকর্তা মেজবাহ উদ্দিন সরেজমিনে গিয়ে ভোটকেন্দ্র এলাকা পরিদর্শন করেছেন।

নোয়াখালী জেলা নির্বাচন কর্মকর্তা মেজবাহ উদ্দিন জানান, ভোটকেন্দ্রগুলো পরিদর্শন করা হয়েছে। ওই কেন্দ্রগুলো নিয়ে সরকারি গেজেটও রয়েছে। নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করা হয়েছে।

 



সাতদিনের সেরা