kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

পৌরসভা নির্বাচন নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচি

গোপালগঞ্জ প্রতিনিধি   

২৮ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পৌরসভা নির্বাচন নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচি

গোপালগঞ্জ পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে পাল্টাপাল্টি কর্মসূচি পালিত হয়েছে। নির্বাচনে ১০ জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে বেশির ভাগই আওয়ামী লীগ দলীয় নেতাকর্মী। নির্বাচনে দলীয় মনোনয়ন না দিয়ে উন্মুক্ত রাখা হয়েছে।

বিজ্ঞাপন

কিন্তু গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান সংবাদ সম্মেলন করে মেয়র প্রার্থী শেখ রকিব হোসেন রকিবকে সমর্থন দেন।

এ সময় তিনি বলেন, ‘পৌরসভা নির্বাচনে আমাদের দলের অনেক প্রার্থী ছিলেন বা আছেন। এর মধ্যে প্রচার ও প্রকাশনা সম্পাদক তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। অন্যদেরকেও প্রত্যাহার করার আহ্বান জানাচ্ছি। আগামী ১৫ জুনের নির্বাচনে দলের সমর্থিত প্রার্থী শেখ রকিব হোসেন রকিব। আমরা জেলা কমিটির নেতারা সভা করে রকিবের পক্ষে কাজ করার জন্য একমত হয়েছি। ’

তবে এই সমর্থনকে কেন্দ্র করে পুরো পৌর এলাকায় চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। এরই প্রতিবাদে গতকাল শুক্রবার দুপুরে অন্য মেয়র প্রার্থী ও জেলা যুবলীগের সভাপতি জিএম সাহাব উদ্দিন আজমের নেতৃত্বে সহস্রাধিক সমর্থক বিক্ষোভ মিছিল বের করেন।

মিছিলটি পৌর এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে স্থানীয় চৌরঙ্গীতে গিয়ে বিক্ষোভ মিছিল শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় প্রতিবাদ সমাবেশ।

সমাবেশে মেয়র প্রার্থী জিএম সাহাব উদ্দিন আজম, শেখ ইনসান আলী, জেলা পরিষদ সদস্য ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শেখ সাহাবুদ্দিন হিটু প্রমুখ বক্তব্য দেন।

বক্তারা বলেন, গোপালগঞ্জ পৌরসভা নির্বাচন উন্মুক্ত রাখার ঘোষণার পর একজন প্রার্থীকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সমর্থন দেওয়ার বিষয়টি মোটেও ঠিক হয়নি। এ সময় তাঁরা শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সরকারপ্রধানের হস্তক্ষেপ কামনা করেন।

 



সাতদিনের সেরা