kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

সৌদিতে বাংলাদেশিকে হত্যার অভিযোগ

লক্ষ্মীপুর

লক্ষ্মীপুর প্রতিনিধি   

২৮ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সৌদি আরবে শরীফ হোসেন (২২) নামের এক বাংলাদেশি যুবককে হত্যার অভিযোগ উঠেছে। তিনি লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরফলকন ইউনিয়নের জাজিরা এলাকার মো. সিরাজের ছেলে।

পরিবারের অভিযোগ, শরীফকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। প্রকৃত ঘটনা উদঘাটন ও মরদেহ দেশে ফিরিয়ে আনার জন্য গত বৃহস্পতিবার কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত আবেদন করা হয়েছে।

বিজ্ঞাপন

অভিযোগে বলা হয়, সাত মাস আগে কমলনগরের হাজিরহাটের সৌদিপ্রবাসী আলাউদ্দিনের মাধ্যমে খেজুরবাগানের কাজ নিয়ে সৌদিতে যান শরীফ। কিন্তু সেখানে পৌঁছার পর দেশটির আল গাসিম এলাকার একটি মাংসের দোকানে কাজ দেওয়া হয় তাঁকে। দোকানের মালিক প্রায়ই তাঁকে মারধর করতেন। সম্প্রতি আলাউদ্দিন জানান, শরীফ ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

শরীফের বাবা মো. সিরাজ জানান, খেজুরবাগানে কাজের কথা বলে তাঁর ছেলেকে মাংসের দোকানে কাজ দেওয়া হয়। সেখানে তাঁকে নির‌্যাতন করা হতো। বিষয়টি আলাউদ্দিনকে জানানোর পর তিনি কোনো সদুত্তর দেননি। এক পর‌্যায়ে গত ৮ মার্চ আলাউদ্দিনের বিরুদ্ধে কমলনগর থানায় লিখিত অভিযোগ করেন তিনি। এর কয়েক দিন পর সৌদিতে চলে যান আলাউদ্দিন। তিনি বলেন, ‘ধারদেনা করে ছেলেকে সৌদিতে পাঠিয়েছি। এখন শুনছি, ছেলে মারা গেছে। আমি ঘটনার সুষ্ঠু বিচার ও মরদেহ দেশে ফেরত আনার জন্য সরকারের সহযোগিতা চাই। ’

এদিকে অভিযুক্ত আলাউদ্দিনের স্ত্রী ফেরদাউস বেগমের দাবি, শরীফের সঙ্গে এলাকার এক মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। সম্প্রতি ওই মেয়েটি আরেক ছেলের সঙ্গে ছবি তুলে শরীফের কাছে পাঠায়। এতে ক্ষোভে-অভিমানে আত্মহত্যা করেছেন শরীফ।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, শরীফের মরদেহ দেশে আনতে তাঁর  পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। বিষয়টি জেলা প্রশাসকের মাধ্যমে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।



সাতদিনের সেরা