kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

খাবার পানির জন্য দীর্ঘ লাইন

ফকিরহাট

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি   

২২ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খাবার পানির জন্য দীর্ঘ লাইন

বাগেরহাটের ফকিরহাট উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ফিল্টারিং প্লান্ট থেকে পানি নিতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় জনসাধারণকে। গতকাল তোলা। ছবি : কালের কণ্ঠ

সাধারণ মানুষের সুবিধার কথা চিন্তা করে বাগেরহাটের ফকিরহাট উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে নিজস্ব কার্যালয় চত্বরে ফিল্টারিং প্লান্ট বসিয়ে দীর্ঘদিন ধরে সুপেয় পানির চাহিদা মেটাচ্ছে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশল কার্যালয়। তবে নানা সমস্যার কারণে বর্তমানে এ কার্যক্রমের সুফল পেতে দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীকে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, ফকিরহাট উপজেলার বিভিন্ন অঞ্চলের বহু মানুষ ওই ফিল্টারিং প্লান্ট থেকে পানি সংগ্রহ করে থাকে, কিন্তু পানি উত্তোলনে পয়েন্টস্বল্পতার কারণে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হয় জনসাধারণকে। এ ছাড়া পানির হাউসে ময়লা জমে অপরিষ্কার পানি বের হওয়ার অভিযোগ করেছে অনেকে।

বিজ্ঞাপন

দীর্ঘদিন এটি পরিষ্কার না করায় এমন অবস্থা সৃষ্টি হয়েছে বলে স্থানীয়রা জানায়। আর পাইপ থেকে পানিও বের হয় খুব ধীরে। এ জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতাকেই দায়ী করছে তারা।

পানি নিতে আসা কয়েকজনের সঙ্গে আলাপকালে তাঁরা বলেন, এখানে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত অসংখ্য নারী-পুরুষ পানি নিতে আসে, কিন্তু পাইপ থেকে ধীরগতিতে পানি পড়ার কারণে পানি নেওয়ার জন্য একেকজনকে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হয়।

অবিলম্বে এই সমস্যা দূর করে পানি পড়ার আরো কয়েকটি পয়েন্ট করে সুশৃঙ্খলভাবে পানি সরবরাহের ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি করেছে এলাকাবাসী।

এ ব্যাপারে ফকিরহাট উপসহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী হাসিবুর রহমান সাংবাদিকদের বলেন, ‘পানির বিভিন্ন সমস্যার বিষয়টি জেনেছি। অতি দ্রুত এর সমাধান করা হবে। যাতে মানুষ সুন্দর পরিবেশে দ্রুত পানি নিতে পারে। ’



সাতদিনের সেরা