kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

রাস্তা সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২২ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাস্তা সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ

রাস্তা সংস্কারের দাবিতে রাজশাহীর চারঘাট-বাঘা মহাসড়ক বন্ধ করে গতকাল বিক্ষোভ জানায় এলাকাবাসী। ছবি : কালের কণ্ঠ

রাজশাহীর চারঘাটে রাস্তা সংস্কারের দাবিতে চারঘাট-বাঘা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্কুল-কলেজপড়ুয়া শিক্ষার্থীসহ এলাকাবাসী। গতকাল শনিবার সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়। বিক্ষোভ চলাকালে চারঘাট-বাঘা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। এতে চরম যানজট সৃষ্টি হয়।

বিজ্ঞাপন

আন্দোলনকারীরা জানায়, রাজশাহীর চারঘাট উপজেলার মোক্তারপুর ট্রাফিক মোড় থেকে ইউসুফপুর, টাঙ্গন হয়ে রাজশাহী শহরে যাতায়াতের প্রায় ১৫ কিলোমিটার রাস্তাটি দীর্ঘদিন ধরে খানাখন্দকে ভরা। ভারী যানবাহন চলাচল করার কারণে ও দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় চলাচলের জন্য রাস্তাটি ব্যবহারের একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে। সামান্য বৃষ্টিতেই রাস্তাটি দিয়ে স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের যাতায়াতেও সমস্যায় পড়তে হয়। রাস্তাটির বিভিন্ন স্থানে দেবে গিয়ে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। এতে প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

স্থানীয় মোক্তারপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম বলেন, রাস্তাটির পাশেই আমাদের বিদ্যালয়। বিদ্যালয়ে আসা-যাওয়ার জন্য এই রাস্তাটির কোনো বিকল্প নেই। দীর্ঘদিন রাস্তাটির সংস্কার হয়নি। ফলে একটু বৃষ্টি হলেই বিদ্যালয়ে আসতে চরম দুর্ভোগে পড়তে হয় শিক্ষক-শিক্ষার্থীদের।

বিষয়টি সম্পর্কে উপজেলা প্রকৌশলী নূরুল ইসলাম বলেন, কয়েক মাস আগে রাস্তাটি সংস্কার করা হয়েছিল, কিন্তু অধিক বালুভর্তি ট্রাক চলাচলের কারণে রাস্তাটি ভেঙে গেছে। তবে রাস্তাটি ভারী যানবাহন চলাচলের উপযোগী করে নির্মাণের জন্য উচ্চ পর্যায়ে বিষয়টি জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা বলেন, ‘উপজেলা সমন্বয় সভায় রাস্তাটির বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য আলোচনা হয়েছে। ’



সাতদিনের সেরা